সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

রোটার্যা ক্ট ক্লাব অব সোনারগাঁ ঢাকা

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-11-27 18:49:25

নব নির্বাচিত "রোটার্যরকক্ট ক্লাব অব সোনারগাঁ ঢাকা" র কমিটির অভিষেক অনুষ্ঠান "ইনস্পাইরেশন '১৭" সম্পন্ন হয়েছে। সোমবার বাংলাদেশ সুপ্রীম কোর্ট বার অডিটোরিয়াম এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক বিচারপতি আব্দুস সালাম মামুন। প্রধান অতিথি বিচারপতি আব্দুস সালাম মামুন বলেন যুবক যুবতীরা হচ্ছে রাষ্ট্রের সবচেয়ে বড় শক্তি।  তাদের মাঝে একতা থাকলে এবং তারা যদি সঠিক পথে পরিচালিত হয় ও নিজ ব্যক্তিত্ব বিকাশে ভালো একটি প্লাটফর্ম পায় তাহলে দেশের সার্বিক উন্নয়ন কেউ ঠেকাতে পারবেনা। তিনি রোটার‍্যাক্ট এর সার্বিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন এবং "রোটার‍্যাক্ট ক্লাব অব সোনারগাঁ ঢাকা " এর উত্তরোত্তর সফলতা কামনা করেন।

এদিকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.তারিক জিয়াউর রহমান সিরাজীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাবের সাবেক সভাপতি রোটার‍্যাক্টর এড.শামসুদ্দীন শামস।
"সেবার মাধ্যমে বন্ধুত্ব " এই দৃঢ় প্রত্যয় নিয়ে ১৯৬৮ সালে রোটারি ইন্টারন্যাশনাল এর পৃষ্টপোষকতায় যুবকদের জন্যে প্রতিষ্ঠা করা হয় "রোটার‍্যাক্ট ক্লাব"।রোটার‍্যাক্ট আন্তর্জাতিক জেলা ৩২৮১ বাংলাদেশে'র অন্তর্ভুক্ত "রোটার‍্যাক্ট ক্লব অব সোনারগাঁ ঢাকা" যাত্রা শুরু করে ১৯৯৪ সালে চার্টার প্রেসিডেন্ট মাঈন উদ্দীন আহমেদ মঈন'র নেতৃত্বে।
বক্তারা বলেন নিজ ব্যক্তিত্বের বিকাশ ও পেশাগত উন্নয়ন বৃদ্ধির লক্ষে রোটার‍্যাক্ট কাজ করে যাচ্ছে। পৃথিবী হতে পুলিও নির্মুলে রোটারি র লক্ষ্যকে বাস্তবায়ন করতে সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশীদার হচ্ছে রোটার‍্যাক্ট।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পার্টনার ক্লাব রোটারি ক্লাব অব সোনারগাঁ ঢাকা এর সহ সভাপতি রোটারিয়ান পি পি হেলাল চৌধুরি, রোটার‍্যাক্ট ক্লাব অব সোনারগাঁ ঢাকা 'র চার্টার প্রেসিডেন্ট এক্স রোটা. পি পি মইন আহমেদ, ক্লাবের সাবেক সভাপতি ও কলাবাগান থানা আওয়ামী লীগের সভাপতি এক্স রোটা. নজরুল ইসলাম বাবুল, অতীত সভাপতি এক্স রোটা. মুহাম্মদ ইয়ানুর রহমান, অতিত সভাপতি এক্স রোটা. আবির করিম, সাবেক সভাপতি এক্স রোটা. সৌরপ সাহা সাবেক সভাপতি রোটা. সাবেক সভাপতি রোটা. মো. আব্বাস আলী খান জাবেদ, সভাপতি রোটা. এডভোকেট আজিম উদ্দীন পাটোয়ারি ও সেক্রেটারি রোটা. আনিসুল  ইসলাম সহ ক্লাবের সদস্য রোটা. জামাল উদ্দিন, রোটা. এডভোকেট  মোজাহিদ,  রোটা. সাইফুল্লাহ, রোটা. মোজাহিদ, রোটা. মিথিলা আফরিন ও রোটা. মুরসালিন তালুকদার মুন্না। এছাড়া ডিস্ট্রিক্ট অফিসিয়ালদের মধ্যে উপস্থিত ছিলেন এক্স ডিস্ট্রিক্ট সেক্রেটারি রোটা. পি পি রোদ্র, এডি আর আরর রোটা. কাব্বির,  ডিস্ট্রিক্ট সেক্রেটারি রোটা. রুবেল, রোটা. তিতাস ও রোটা. উজ্জ্বল প্রমুখ।

উল্লেখ্য, রোটারী বর্ষ ২০১৭-'১৮ 'র সভাপতি নির্বাচিত হন রোটার‍্যাক্টর আজিম উদ্দীন পাঠোয়ারী (এড. অব বাংলাদেশ সুপ্রীম কোর্ট) এবং সেক্রেটারি নির্বাচিত হন রোটার‍্যাক্টর  মু.আনিচুল ইসলাম মঞ্জু।অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতিকে কলার হস্তান্তর করে সভাপতির দায়িত্বভার বুঝিয়ে দেন সদ্য বিদায়ী সভাপতি রোটার‍্যাক্টর মো. আব্বাস আলী খান জাবেদ।

 

 

 

ঢাকা/এআর