বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবির শামসুজ্জোহা হলে বিদায় অনুষ্ঠান সম্পন্ন

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-01 18:14:42

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ শামসুজ্জোহা হলের ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের আবাসিক শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুই দিনব্যাপী এ সমাপনী অনুষ্ঠানের সমাপ্তি হয়।

গোধুলী লগ্নে ১২-১৩ স্লোগানকে ধারণ করে বুধবার সন্ধ্যায় ‘সমাপনী-২০১৭’ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. গোলাম ছাদিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার ও ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদাউস, আবাসিক শিক্ষক অধ্যাপক রঞ্জন কুমার বর্মন, জোহা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. বরজাহান আলী প্রমুখ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেন, ‘শহীদ শামসুজ্জোহার সঙ্গে জড়িয়ে রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। এটি একটি অনন্য ইতিহাস। যিনি তার সবচেয়ে বড় সম্পদ জীবন বিলিয়ে দিয়েছেন ছাত্রদের জন্য।

এসময় তিনি আরো বলেন, সংস্কৃতি হলো সংস্কার। নিজের মনের ময়লা-আবর্জনা এ সমস্থ কিছু পরিত্যাগ করা। নিজের ভেতরের ক্ষুদ্রতা, হীন মন্যতা, পরশ্রীকাতরতা, হিংসা-বিদ্বেষ এই যে বিষয়গুলো আছে এগুলোকে বের করে দিয়ে একজন সংস্কার, মুক্ত একজন শালীন, পরিশীলিত মানুষ গড়তে হবে। সবচেয়ে বড় ধার্মিক সেই ব্যক্তি যার দ্বারা অন্যের ধর্ম ক্ষতিগ্রস্থ হয় না। তোমরা সত্যিকার অর্থে পরিপূর্ণ মানুষ হও, সুনাগরিক ও দেশপ্রেমিক হও, আমাদের দেশের প্রতি যে দায়বদ্ধতা আছে তা যেন আমরা কেউই ভুলে না যাই।

 অনুষ্ঠানের শুরুতে বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এর আগে মঙ্গলবার সকালে র‌্যালীর মাধ্যমে দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন করেন শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. গোলাম ছাদিক। এসময় উপস্থিত ছিলেন হলের আবাসিক শিক্ষক আনন্দ কুমার।

 

 

 

 

ঢাকা/মাহফুজ মুন্না/একে