সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

জিনাজপুরে শেষ হলো ইজতেমা

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-02 18:17:14

বিশ্ববাসী’র শান্তি ও সমৃদ্ধি কামনা করে প্রায় ১০ লাখ মুসল্লি’র আখেরি মোনাজাতের মধ্য দিয়ে দিনাজপুরে শেষ হলো ৩ দিনের তাবলিক জামায়াতের ইজতমা।

ঐতিহাসিক দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে প্রায় ১০ লাখ মুসল্লি’র অংশগ্রহণে সর্ববৃহৎ আখেরি মোনাজাত শুরু হয় বেলা ১২টায়। ঢাকাস্থ কাকরাইল জামে মসজিদের পেশ ঈমাম মাওলানা মো. রবিউল ইসলাম।

ইজতেমার শেষ দিন শনিবার বাদ ফজর থেকে সকাল সাড়ে ৯টায় পর্যন্ত বয়ান করেন কাকরাইলের মুরব্বি মাওলানা মো. মোশাররফ হোসেন। সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত হেদায়েতী বয়ান পেশ করেন কাকরাইলের মুরব্বি মাওলানা আব্দুল মতিন। 

আখেরি মোনাজাতে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি,জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার হামিদুল আলমসহ দেশ-বিদেশের প্রায় ১০ লাখ মুসল্লি অংশ নেয়। এর মধ্যে নারী ছিলো প্রায় এক তিত্বীয়াংশ।

দিনাজপুর জেলার ১৩ উপজেলার ছাড়াও উত্তরাঞ্চলসহ দেশ-বিদেশের বেশ কিছু এলাকা থেকে তাবলীগ জামাতসহ সর্বস্তরের মুসল্লিবৃন্দ এই ইজতেমায় অংশগ্রহন করেছেন।

ইজতেমায় আগত মুসল্লিদের সার্বিক নিরাপত্তার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়। ইজতেমা মাঠের চার পাশে মুসল্লিদের নিরাপত্তার জন্য ৬টি পুলিশ বক্স স্থাপন করা হয়। পাশাপাশি ছিলো র‌্যাব-পুলিশের সার্বক্ষণিক টহলদল। 

এছাড়া সাদা পোশাকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ গোয়েন্দা বিভাগের লোকজন ইজতেমা মাঠে দায়িত্ব পালন করেন। 

 

 

ঢাকা/একে