সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

একই প্রশ্নে ইবির দুই শিফটের ভর্তি পরীক্ষা! একটি বাতিলের সিন্ধান্ত

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-06 13:23:55

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির জন্য এক প্রশ্নে দুই শিফটের পরীক্ষা নেওয়ার ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরে এ ভর্তি পরীক্ষা বাতিল ঘোষণা করেছে।

মঙ্গলবার ভর্তি পরীক্ষার শেষ দিনে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'সি' ইউনিটের পরীক্ষায় এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল নয়টায় 'সি' ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা প্রশ্নপত্রের সেট পদ্মা-এ ও পদ্মা-বি দিয়ে অনুষ্ঠিত হয়। এরপর বেলা এগারটা থেকে বেলা বারটা পর্যন্ত অনুষ্ঠিত দ্বিতীয় শিফটের পরীক্ষা প্রশ্নপত্র সেট যমুনা-এ ও যমুনা-বি দিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, দ্বিতীয় শিফটের পরীক্ষায় প্রশ্নপত্র বিতরণের সময় সেট যমুনা-বি এর পরিবর্তে প্রথম শিফটের প্রশ্ন পদ্মা-বি প্রদান করা হয়। পরীক্ষা শেষে বিষয়টি দৃষ্টিগোচর হয়।

পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বিতীয় শিফটের পরীক্ষা বাতিল ঘোষণা করে। একই সঙ্গে তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, 'ভুলে প্রথম শিফটের প্রশ্ন দ্বিতীয় শিফটে চলে গেছে। পরীক্ষা যাতে স্বচ্ছ হয় সেজন্য দ্বিতীয় ইউনিটের পরীক্ষা বাতিল ও তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

প্রসঙ্গত, 'সি' ইউনিটের বাতিল ও স্থগিত পরীক্ষা আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে। তবে প্রথম শিফটের পরীক্ষা বহাল থাকবে।'

 

 

 

ঢাকা/অনি আতিকুর রহমান/একে