সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

কলম ধার চাওয়ার জেরে চবি ছাত্রলীগের সংঘর্ষ

চবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-06 21:26:14

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) টেন্ডারের টাকা ভাগাভাগি নয়, শাটল ট্রেনে সিটে বসা নয়, বান্ধবীকে কটুক্তি করা নয়, চায়ের দোকানে আগে চা খাওয়া নয়, এবার কলম ধার চাওয়ার জের ধরে ঘটেছে ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষ। এতে মাসুম নামে এক কর্মী আহত গুরুতর হয়।

বুধবার দুপুরে ক্যাম্পাসের শাহজালাল হলের সামনে ঘটে এ ঘটনা।

আহত মাসুমকে চবি মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়। সে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার কানে তিনটি সেলাই দেয়া হয়।  

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে লোকপ্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তায়েফ ২০১৩-১৪ শিক্ষাবর্ষের একাউন্টিং বিভাগের শিক্ষার্থী দীন ইসলামের কাছে কলম ধার চায়। এসময় দীন ইসলাম তার কাছে কলম নেই তা তায়েফকে জানায়। এ নিয়ে দুজনের মধ্যে বাগবিতন্ডের ঘটনা ঘটে।

এদিকে দীন ইসলাম চবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি আলমগীর টিপুর এবং তায়েফ সহ সভাপতি রেজাউল হকের অনুসারী হিসাবে পরিচিত।   

এরপর শাহ জালালের সামনে আবারো তাদের কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে তাদের  মধ্যে ফের হাতাহাতি এবং উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে বিবাদমান দুটি পক্ষ নগরীরর মেয়র আ.জ.ম নাছির উদ্দিন এবং সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর রাজনীতির সাথে জড়িত।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ  মো. আকতারুজ্জান। তিনি বলেন, “শাহ জালাল হলের সামনে ছাত্রলীগের দুপক্ষের উত্তেজনায় একজন আহত হয়েছে। যে কোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়ানোর জন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”

উল্লেখ্য, ছাত্রলীগের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বারবার সংঘর্ষে জড়ানোর কারণে দুইবার  স্থগিত করা হয় চবি শাখা চাত্রলীগের কমিটি্। বুধবার কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় সংসদ। অতি দ্রুত ছাত্রলীগের কমিটি আসতে পারে বলে জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগের একটি সূত্র। 

 

 

 

 

ঢাকা/এম এ কাইয়ূম/একে