বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবি'র ভর্তি ফি বেড়ে তিনগুন : ৬দফা দাবিতে আন্দোলন

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-11 19:59:30

ইসলামী বিশ্ববিদ্যাদলয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি ফি একলাফে বাড়িয়ে তিনগুণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে এ নিয়ে ক্যাম্পাসে প্রতিবাদের জোয়ার বইছে। মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে সমালোচনার ঝড়। বর্ধিত ভর্তি ফি কমানোর দাবিতে এবার প্রশাসনকে ৬দফা দাবি পেশ করেছে প্রগতিশীল ছাত্রসংগঠনগুলো।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমানের কাছে এ নিয়ে একটি স্মারকলিপি প্রদান করে তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রীর আহ্বায়ক মোরশেদ হাবিব, ছাত্র ফ্রন্টের ভারপ্রাপ্ত সভাপতি লিটন রায় ও ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির স্বাক্ষরিত স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে শিক্ষা খরচ সাধ্যের মধ্যে এনে সকলকে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ দান, শিক্ষাকে পণ্য হিসেবে গণ্য না করে মৌলিক অধিকার হিসেবে গণ্য করাসহ মোট ৬টি দফা।

এ প্রসঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রীর আহবায়ক মোরশেদ হাবীব বলেন 'ভোগ্য পণ্যের মূল্য বৃদ্ধির ন্যায় শিক্ষার ব্যয়ও বৃদ্ধি করা হয়েছে। উচ্চ শিক্ষার এ দ্বারে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের ছেলে-মেয়েদের ঠাঁই, সেখানে যদি এত টাকা দিয়ে পড়তে হয় তাহলে উচ্চ শিক্ষার প্রারম্ভে অনেক শিক্ষার্থী ঝরে পড়বে। এতে শিক্ষার্থীরা তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত হবে।'

 

 

 

ঢাকা/অনি আতিকুর রহমান/এআই