বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ঢাবি শিক্ষক সমিতির সভাপতি মাকসুদ কামাল, সম্পাদক শিবলী রুবাইয়াতুল

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-12 17:16:58

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থক শিক্ষকদের নীল দল সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৫ পদের ১৪টিতে জয়ী হয়েছে।

সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এএসএম মাকসুদ কামাল। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গত কমিটির সহ-সভাপতি ব্যাংকিং অ্যান্ড ইনসুরেন্স বিভাগের অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামকে। বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সাদা দল কার্যকরী পরিষদের একটি মাত্র সদস্য পদে জয় পেয়েছে।

সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের ক্লাব ভবনে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। গণনার পর বিকালে বিশ্ববিদ্যালয় ক্লাবে ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক ড. তোফায়েল আহমেদ চৌধুরী। মাকসুদ কামাল মাস্টারদা সূর্যসেন হলের প্রাধ্যক্ষ ও আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন। শিবলী রুবাইয়াতুল ইসলাম ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ও সিনেট সদস্য।

বিএনপি সমর্থক সাদা প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম। সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান।

নীল প্যানেলের প্রার্থীদের মধ্যে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ও জীব বিজ্ঞান অনুষদের ডিন মো. ইমদাদুল হক সহ-সভাপতি, ইংরেজি বিভাগের অধ্যাপক তাজিন আজিজ চৌধুরী যুগ্ম-সম্পাদক, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া নীল প্যানেল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন গণিত বিভাগের অধ্যাপক  চন্দ্রনাথ পোদ্দার, সমাজবিজ্ঞান বিভাগের জিনাত হুদা, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মুহাম্মাদ সামাদ, লেদার এন্ড টেকনোলজি এবং ইঞ্জিনিয়ারিং ইনস্টিউটিটের পরিচালক অধ্যাপক মো. আফতাব আলী শেখ, ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক মো. জিয়াউর রহমান, খাদ্য ও পুষ্টি বিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক সাদেকা হালিম, অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক সাবিতা রিজওয়ানা রহমান ও বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর দে।

সাদা প্যানেল থেকে সদস্য পদে নির্বাচিত হয়েছেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশলী বিভাগের অধ্যাপক মো. হাসানুজ্জামান।

 

 

 

ঢাকা/এআই