বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবি ও রুয়েটে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উৎযাপিত

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-12 18:54:33

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) উদযাপিত হয়েছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। সারা দেশে এবারই প্রথম জাতীয়ভাবে দিবসটি পালন করা হচ্ছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ‘সবার জন্য নিরাপদ ইন্টারনেট’ প্রতিপাদ্যে রাবির চতুর্থ বিজ্ঞান ভবনের সামনে থেকে প্রকৌশল অনুষদের উদ্দোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিনেট ভবন চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক সাজ্জাদুর রহিমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন প্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক মামুন-উর-রশীদ খন্দকার, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. দীপংকর দাশ, ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. আরিফুল ইসলাম নাহিদ প্রমুখ।

এদিকে দিবসটি উদযাপন সকাল সাড়ে ১০টায় রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের একাডেমিক ভবন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হয়। এরপর মিলনায়তনে প্রযুক্তি বিষয়ক ভিডিও প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এছাড়া, শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘আমার দেখা ডিজিটাল বাংলাদেশ’ বিষয়ে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

 

 

 

 

ঢাকা/মাহফুজ মুন্না/একে