শুক্রবার, ২২ জুন ২০১৮, ৮ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

যথাযোগ্য মর্যাদায় রাবিতে বিজয় দিবস উৎযাপন

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-16 15:33:33

যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মহান বিজয় দিবস উৎযাপন করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন তাদের নিজ নিজ কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে।

দিবসের প্রথম প্রহরে ১২:০১ মিনিটে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান ও রেজিস্টার অধ্যাপক এম এ বারীসহ ঊর্ধতন কর্মকর্তাগণ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় শহীদদের স্মরণে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে গণকবর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে বিশ্ববিদ্যালয় স্কুলের কুচকাওয়াজ ও খেলাধুলা অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ ও খেলাধুলার পুরস্কার প্রদান করেন উপাচার্য। এরপর শেখ রাসেল মডেল স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত আনন্দ মেলার উদ্বোধন করেন উপাচার্য। এতে স্কুলের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, খেলাধুলার আয়োজন করা হয়।

বেলা ১০টায় ‘সাবাস বাংলাদেশ’ চত্বরে অনুষ্ঠিত হয় বিএনসিসি, রোভার স্কাউট ও রেঞ্জার ইউনিটের কুচকাওয়াজ। এতে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন উপাচার্য। পরে সিনেট ভবন চত্বরে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। বাদ জোহর কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজাত এবং সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা ও কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা  হয়।

দিবসের কর্মসূচিতে সকালে থেকে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল, বিভাগ, ছাত্রলীগ, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এদিন রাবি শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ও বরেন্দ্র গবেষণা জাদুঘর সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তর্শনার্থীদের উন্মুক্ত রাখা হয়। এর আগে শুক্রবার সন্ধ্যা থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবন ও স্থাপত্য আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

 

 

 

ঢাকা/মাহফুজ মুন্না/একে