বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবিতে বিজয় দিবস পালিত

শাবিপ্রবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-16 19:23:57

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টায় ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদের নেতৃত্বে বিজয় শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

দিবসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিজয় শোভাযাত্রা, ক্রীড়া প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। শোভাযাত্রা শেষে তিনি বলেন, আমরা স্বাধীনতা পেয়েছি। তবে এখনো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারিনি। আমরা অর্থনৈতিকভাবে পুরোপুরি স্বয়ংসম্পন্ন হতে পারিনি।

এদিকে মহান বিজয় দিবসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধিসহ দেশবিনাশী কার্যকলাপের প্রতিবাদে জাতীয় সংগীত গেয়ে মানববন্ধন করেছে বিশ্ববিদ্য্যলয়ের শিক্ষার্থীরা। শনিবার দুপুরে  বিশ্ববিদ্য্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে “প্রাণ, প্রকৃতি ও পরিবেশের পক্ষে জনগণ" ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় শিক্ষার্থীদের হাতে ‘আমার মাটি আমার মা, ধ্বংস হতে দেবনা’, ‘পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র চাইনা’, ‘ বাচাও দেশ, বাচাও সুন্দরবন’, ইত্যাদি লেখা সংবলিত প্ল্যাকার্ড দেখা যায়।

 

 

 

 

ঢাকা/জুনেদ আহমদ / একে