বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

চট্টগ্রামে বুধবার অটোরিকশা শ্রমিকদের ধর্মঘট

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-17 18:54:41

চট্টগ্রামের জন্য আলাদা সিএনজিচালিত অটোরিকশা পরিচালনা সংক্রান্ত নীতিমালা প্রণয়নসহ ১২ দফা দাবিতে বুধবার (২০ ডিসেম্বর) শ্রমিক ধর্মঘটের ডাক দিয়েছে অটোরিকশা অটো-টেম্পু শ্রমিক ইউনিয়ন।

রোববার (১৭ ডিসেম্বর) সকালে নগরীর পাঁচলাইশ এলাকার কাতালগঞ্জ মোড়ে আয়োজিত এক সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়।

সংগঠনের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মো. ওমর ফারুক, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আলম, লাইন সেক্রেটারি মো. মনিরসহ আরও অনেকে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রামের জন্য আলাদা সিএনজিচালিত অটোরিকশা পরিচালনা সংক্রান্ত নীতিমালা প্রণয়ন করা, ৪ হাজার নতুন গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া, পার্কিং ব্যবস্থা নিশ্চিত না করা পর্যন্ত নো-পার্কিং মামলা বন্ধ করা, সহজ শর্তে চালকদের লাইসেন্স দেওয়া, মালিকের জমা ৬০০ টাকা করাসহ ১২ দফা দাবি বাস্তবায়ন করতে হবে।

‘এসব দাবি বাস্তবায়নের জন্য বুধবার চট্টগ্রামে শ্রমিক ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। দ্রুত ১২ দফা বাস্তবায়ন করে শ্রমজীবী মানুষের পাশে দাঁড়ানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানাচ্ছি।’

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন শ্রমিকরা। মিছিলটি কাতালগঞ্জ-চকবাজার-কাপাসগোলা হয়ে নগরীর বহদ্দারহাটে গিয়ে শেষ হয়।

 

 

 

ঢাকা/একে