বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

চবিতে দিয়াজ হত্যা: সাবেক সহকারী প্রক্টর কারাগারে

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-18 14:17:25

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দিয়াজ হত্যা মামলার ২ নং আসামী সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

মামলায় উচ্চ আদালত থেকে নেওয়া জামিন শেষ হওয়ার পর সোমবার চট্টগ্রাম মুখ্য বিচারিক হাকিমের আদালতে আত্মসমর্পণ করে ফের জামিন চান আনোয়ার।

শুনানি শেষে বিচারক মুন্সি মশিয়া রহমান জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী চট্টগ্রাম বারের সভাপতি রতন কুমার রায় বলেন, আসামিদের কেউ কেউ অর্ন্তবর্তীকালীন জামিন পেয়েছিল। আদালতের তাদের ছয় সপ্তাহ সময় দিয়েছিল।

“আদালতের নির্দেশে আসামি আনোয়ার হোসেন আজকে মুখ্য বিচারিক আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত দুই পক্ষের শুনানি শেষে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।”

শুনানিতে আনোয়ারের একটি ‘ভয়েজ রেকর্ড’ বিচারককে শুনানো হয়েছে জানিয়ে আইনজীবী রতন বলেন, “ওই রেকর্ডে প্রমাণিত হয় যে ঘটনার সঙ্গে আসামি আনোয়ারের সম্পৃক্ততা রয়েছে। এতে আদালত সন্তুষ্ট হয়ে তাকে কারাগারে পাঠায়।”

২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ২ নং গেইট এলাকার একটি ভাড়া বাসা থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক দিয়াজের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয় ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র দিয়াজ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক ছিলেন।

প্রথম ময়নাতদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করে ২৪ নভেম্বর দিয়াজের মা বিশ্ববিদ্যালয়েরকর্মচারী জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে আদালতে হত্যা মামলা করেন।তাতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদ্য বাতিল কমিটির সভাপতি আলমগীর টিপুসহ ছাত্রলীগের বর্তমান ও সাবেক ১০ নেতা-কর্মীকে আসামি করা হয়। আসামি করা হয়  তৎকালীন সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকেও।

দিয়াজের মায়ের আপত্তিতে আদালত সিআইডিকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলে। দ্বিতীয় দফা ময়নাতদন্ত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের চিকিৎসকরা। গত ৩০ জুলাই দেওয়া প্রতিবেদনে তারা বলেন, দিয়াজের শরীরে হত্যার আলামত রয়েছে।

 

 

 

 

ঢাকা/একে