সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮, ৬ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবি ছাত্রলীগ নেতার মৃত্যু -বাস না পেয়ে প্রশাসন ভবন অবরোধ

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-18 19:35:07

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক সানিউর রহমান সানি হেপাটাইটিস বি ভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সানি বিশ্ববিদ্যালয়ের ফার্সি ভাষা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। সানির জানাজায় অংশ নিতে তার গ্রামের বাড়ি যাওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের বাস না পেয়ে প্রশাসন ভবন অবরোধ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

রাবি ছাত্রলীগের সহসভাপতি মাহফুজুর রহমান এহসান বলেন, সানি দীর্ঘদিন ধরে হেপাটাইটিস বি ভাইরাসে আক্রান্ত। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকার মুগদা সরকারী হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কক্ষে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় সানির মৃত্যু হয়। তিনি জানান, সানির লাশ ঢাকা থেকে সরাসরি নিজ বাড়ি নেত্রকোনার আটপাড়ায় নেয়া হবে। সন্ধ্যা ৬টায় জানাজার পর পারিবারিক গোরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

ক্যাম্পাস সূত্র জানায়, সানির জানাজায় অংশ নেয়ার জন্য সোমবার সকালে ছাত্রলীগ নেতাকর্মীসহ তার সহপাঠীরা প্রশাসনের কাছে বিশ্ববিদ্যালয়ের একটি বাস চায়। বেলা দেড়টার দিকে রাবি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বাস দিতে অপারগতা প্রকাশ করলে সানির সহপাঠীরা ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসের বাস চলাচল বন্ধ করে দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন অবরোধ করে রাখে।

সানির সহপাঠীরা বলেন, শিক্ষক-কর্মচারীর বিয়ে বাড়িতে, পিকনিকে ও খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের বাস যায় কিন্তু মৃত শিক্ষার্থীর জানাজায় যেতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাস দিতে অপারগতা জানিয়েছে। তারা সকালেই যদি বলতো বাস দিবে না তাহলে আমরা অন্য ব্যবস্থা করতে পারতাম।

রাবির সহকারী প্রক্টর শিবলী ইসলাম বলেন, অসুস্থতাজনিত কারণে রাবি শিক্ষার্থীর মৃত্যুতে আমরা সবাই শোকাহত। তার জানাজায় যেতে শিক্ষার্থীরা বাস চেয়েছিল কিন্তু বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী বাস দেয়ার নিয়ম নেই। প্রশাসনের সঙ্গে ছাত্রলীগের কমিউনিকেশন গ্যাপের কারণে এই ঘটনা ঘটেছে। আমরা তাদের শান্ত করার চেষ্টা করছি।

 

 

 

 

ঢাকা/মাহফুজ মুন্না/একে