বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবিপ্রবিতে অপেক্ষমাণ থেকে ভর্তি শুরু ২৬ ডিসেম্বর

শাবিপ্রবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-18 19:54:59

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ প্রথম সেমিস্টারে অপেক্ষমাণ তালিকা থেকে ২৬ ডিসেম্বর (মঙ্গলবার) ভর্তি শুরু হবে।

সোমবার (১৮ ডিসেম্বর) ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. আবদুল গনি বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ২৬ ডিসেম্বর ‌‘বি’ ইউনিট (কোটাসহ) এবং ২৭ ডিসেম্বর ‘এ’ ইউনিটরে (কোটাসহ) অপেক্ষমাণ মেধা তালিকা থেকে ভর্তি করানো হবে।

ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক মোঃ মহিবুল আলম জানান,  বি ইউনিটে সর্বমোট ৪৯০টি শূন্য আসনের জন্য আগামী ২৬ ডিসেম্বর মঙ্গলবার সকাল ৯টায় অপেক্ষমাণ মেধা তালিকা গ্রুপ-১ থেকে ১-৮২২ এবং গ্রুপ-২ থেকে ১-১৫ জনকে ডাকা হয়েছে।  একই দিন দুপুর ২টায় ‌বি ইউনিটের কোটায় ভর্তি করানো হবে।

তিনি আরও জানান, আগামী ২৭ ডিসেম্বর বুধবার এ ইউনিটভুক্ত বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য শাখার শূন্য আসনগুলোতে অপেক্ষমাণ মেধা তালিকা থেকে ভর্তি করানো হবে।  এদিন সকাল ৯টায় বিজ্ঞান শাখায় ১২৩টি শুন্য আসনের জন্য ১-২২০জন, মানবিকে ৩২টি আসনের জন্য ১-৩৯জন এবং বাণিজ্য শাখায় ১২টি শূন্য আসনের জন্য ১-১৫জনকে ডাকা হয়েছে।  এছাড়া দুপুর ২টায় একই ইউনিটের কোটায় ভর্তি করানো হবে।

সাক্ষাৎকার ও ভর্তির সময় শিক্ষার্থীদের এডমিট কার্ড (ভর্তি পরীক্ষা), এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ৬ হাজার ৮৫০ টাকা সঙ্গে নিয়ে আসতে হবে। কোটায় ভর্তি হতে ইচ্ছুক অপেক্ষমাণ তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রর ২টি সত্যায়িত ফটোকপি সঙ্গে আনতে হবে বলে জানান তিনি।

গত ১৮ নভেম্বর শাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  ভর্তি সংক্রান্ত বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://www.sust.edu/admission)এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করা যাবে।

 

 

 

 

ঢাকা/জুনেদ আহমদ/একে