বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

চবি শিক্ষক আনোয়ারের অপসারণের দাবিতে মিছিল

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-19 16:32:56

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কেন্দ্রীয় ছাত্রলীগের সহসম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার ২নং আসামি আনোয়ার হোসেনের অপসারণের দাবিতে মিছিল করেছে দিয়াজের অনুসারী বাংলার মুখ গ্রুপের নেতাকর্মীরা।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে শুরু হয়ে জিরোপয়েন্ট ও প্রশাসনিক ভবন ঘুরে শেষ হয়।

এসময় তারা আনোয়ার হোসেনের বিরুদ্ধে নানা ধরনের শ্লোগান দেন এবং বিশ্ববিদ্যালয় থেকে আনোয়ার হোসেনকে দ্রুত অপসারণের দাবি জানান।

জানতে চাইলে বাংলার মুখের নেতা ও সাবেক সহ-সভাপতি মামুন বলেন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী কোনো শিক্ষক গ্রেফতার হলে তাকে বহিষ্কার করা হয় তাই আমরা আনোয়ার হোসেনের অপসারণের দাবিতে মিছিল করেছি।

চবি শিক্ষক ও সাবেক প্রক্টর আনোয়ার হোসেনের বিষয়ে প্রশাসনের পদক্ষেপ এবং নিয়ম অনুযায়ী সাময়িক অব্যাহতি দেওয়া হবে কিনা সে বিষয়ে জানতে চাইলে  বিশ্ববিদ্যালয়েরে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কামরুল হুদা বলেন, আমরা অবগত আছি, নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সকালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশ শিক্ষক আনোয়ারকে কারাগারের পাঠানোর প্রতিবাদে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচি পালন করে। আন্দোলনকারীরা ক্যাম্পাস থেকে শহরগামী শিক্ষকদের কোনো বাস যেতে দেননি। শহর থেকে ক্যাম্পাসমুখী শাটল ট্রেনও আটকে দেন তারা।

 

গত বছরের ২০ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ২নং গেট এলাকার একটি ভাড়া বাসায় দিয়াজ ইরফান চৌধুরীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর পরিবারের পক্ষ থেকে ২৪ নভেম্বর আদালতে অভিযোগ (সিআর মামলা) দেন দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী। এক বছর পেরোলেও পুনঃময়নাতদন্ত, তদন্তভার সিআইডি হয়ে পুলিশ, হত্যা মামলা হিসেবে থানায় নথিভুক্ত ছাড়া আর কোনো কিছুই হয়নি। গ্রেফতার হয়নি কোনো আসামিও।

 

 

 

 

 

 

ঢাকা/এআই