সোমবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৮, ৬ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ঢাবি'র চার রোভারের হেঁটে ১৫০ কিমি পরিভ্রমণ

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-19 16:51:37

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সেবা স্তরের চারজন রোভার স্কাউট নরসিংদী সদর থেকে মৌলভীবাজার সদর পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ হেঁটে পরিভ্রমণ শুরু করেছে ।

এরা হলেন রোভার মোঃ হযরত বেলাল, রোভার মোঃ আল মুমিন, রোভার মোঃ আবু সুফিয়ান ও রোভার জহিরুল ইসলাম। তারা রোভার স্কাউটদের সর্বোচ্চ সম্মাননা “প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড” অর্জনের লক্ষ্যে ১৯ থেকে ২৩ ডিসেম্বর,  ২০১৭ এই পরিভ্রমণ সম্পন্ন করবে। পরিভ্রমণের সময় তারা সমাজ সচেতনতামূলক চারটি শ্লোগান- "গাছ লাগাই পরিবেশ বাঁচাই", "জঙ্গিবাদ রুখে দাঁড়াই", "বাল্যবিবাহ বন্ধ করি",  "দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ি"- বহন ও প্রচার করবে। পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, গুরুত্বপূর্ণ সরকারি ও বেসরকারি অফিস পরিদর্শন এবং স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবে।১৮ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকাল ৯:০০ টায় ঢাবি ক্যাম্পাস থেকে এই পরিভ্রমণের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে তিনি সবার সাথে কুশল বিনিময় করেন এবং চ্যালেঞ্জ নিয়ে দৃঢ়তার সাথে এগিয়ে যাওয়ার জন্য পরিভ্রমণ দলের সকলকে শুভকামনা জানান। এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ট্রেজারার ও রোভার স্কাউট লিডার জনাব মাহমুদুর রহমান। পরিভ্রমণ দল ১৯ ডিসেম্বর সকাল ৮ টায় নরসিংদী সার্কিট হাউজ থেকে ৫ দিনব্যাপি এই পরিভ্রমণ শুরু করে ভৈরব, মাধবপুর, শায়েস্তাগঞ্জ ও শ্রীমঙ্গল হয়ে ২৩ ডিসেম্বর মৌলভীবাজার জেলা স্কাউট ভবন- এ গিয়ে বিভিন্ন স্কাউট ব্যক্তিত্বের সাথে সৌজন্য সাক্ষাৎ করবে। ৫ দিনব্যাপি এই পরিভ্রমণ সমাপ্ত করে আগামী ২৪ ডিসেম্বর ঢাকায় ফিরে আসবে।  

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই গ্রুপটি বাংলাদেশে স্কাউট আন্দোলনের অগ্রগতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এখন অবধি গ্রুপটির ২১ জন কৃতি রোভার স্কাউট “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট (পিআরএস) অ্যাওয়ার্ড” অর্জন করেছে।

 

 

 

 

ঢাকা/এআই