শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

চবি স্কুলে ৪৪ তম ব্যাচের র‌্যাগ ডে পালন

চবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-21 19:34:04

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ৪৪তম শিক্ষার্থীরা র‌্যাগ ডে পালন করেছে।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা।চবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর ৪৪তম ব্যাচের শিক্ষার্থীরা শীত ও কুশায়া উপেক্ষা করে স্কুল প্রাঙ্গনে উপস্থিত । ১০ বছরের স্মৃতি। তাই তো শিক্ষার্থীরা নিজেদের  মত করে মুঠোফোনে সেলফি,ফেসবুক লাইভ ও ক্যামেরায় নিজেদেরকে বন্দি করে রাখেন।

এই বিদ্যালয়ে শিক্ষার্থীরা ১০টি বছর হাসি কান্না, রাগ ও অভিমানে পার করেছে। আজ শিক্ষার্থী স্কুল জীবনের সমাপনী দিন ভাবতে চোখের পানি ঝড়ে পড়ে।শিক্ষার্থীরা নতুন গেঞ্জি পড়ে একে অপরের গেঞ্জিতে মন্তব্য লিখে দেওয়া, নেচে গেয়ে রঙ খেলায় নিজের মত করে র‌্যাগ ডে’র পালন করে শিক্ষার্থীরা।

র‌্যাগ ডে সম্পর্কে ৪৪তম ব্যাচের শিক্ষার্থী তানভীর আহমেদ জানান,  ‘সম্পর্কটা এক ,দুই ,তিন বছরের না । ১০ বছরের। প্রথম শ্রেণি থেকে ১০শ্রেণি পর্যন্ত এই বিদ্যালয়ে পড়াশুনা করেছি। বিদ্যালয়ে ভর্তির আগে মানুষগুলোর কাউকেই চিনতাম না। এখনও বিদ্যালয়ের সবাই খুব পরিচিত। ১০ বছরে বন্ধুদের সঙ্গে কাটানো সবগুলো দিনের স্মৃতিই এখন সারাজীবনের সম্বল’।

র‌্যাগ ডে সম্পর্কে ৪৪তম ব্যাচের শিক্ষার্থী এনামুল ইসলাম হোসেন জানান, আজ আমরা সবাই অনেক অনেক মজা করেছি। সারাজীবন মনে থাকবে এই দিনটা। হয়ত এমন দিনটি আর পাবো না। আমার জীবনের সবচেয়ে ভালো দিনের মধ্যে এটি একটি।

র‌্যাগ ডে সম্পর্কে ৪৪তম ব্যাচের শিক্ষার্থী মুশফিক আহমেদ জানান,প্রতিষ্ঠানের শিক্ষকদেরকে ধন্যবাদ দিয়ে বলেন, এই প্রতিষ্ঠান আমাদেরকে অনেক কিছু দিয়েছে। যা কখনো ভুলার নয়।তাছাড়া ১০ বছর বন্ধুদের সঙ্গে কাটানো সবগুলো দিনের স্মৃতি সারাজীবন মনে থাকবে।যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে ।

পরে আনন্দ র‌্যালি মাধ্যমে বিকালে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

 

 

 

ঢাকা/এম এ কাইয়ূম/এআই