শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

বিশ্বমানের ক্যাম্পাস গড়তে বিশ্বমানের শিক্ষক দরকার : ইবি ভিসি

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-23 19:51:17

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, বিশ্বমানের ক্যাম্পাস গড়তে হলে প্রথমে বিশ্বমানের শিক্ষক দরকার।

বিশ্বমানের একটি বিশ্ববিদ্যালয় হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়কে গড়তে হলে আমাদের শিক্ষক নিয়োগ, শিক্ষার্থী ভর্তি থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে মেধাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে।

শনিবার ইবির ফার্মেসি বিভাগের আয়োজনে ‘কানাডার বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে সহযোগিতা’ শীর্ষক সেমিনারের উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরোও বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়কে আমরা নিত্যপ্রবাহমান একটি প্রগতিশীল বিশ্ববিদ্যালয় হিসাবে গড়তে চাই। এক্ষেত্রে আমাদের দক্ষ শিক্ষকমন্ডলী রয়েছেন। যেটা আমাদের বড় শক্তি।

ফার্মেসি বিভাগের সভাপতি প্রফেসর ড. এম. মনিরুজ্জামানের সভাপতিত্বে ও ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষার্থী তাসলিমা পারভিন এবং অনুজ সারাওগীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম। কানাডার ক্যালগরি বিশ্ববিদ্যালয়ের এ্যাসোসিয়েট ডিন ড. আনিস হক সেমিনারের মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

 

 

 

 

ঢাকা/অনি আতিকুর রহমান/একে