শুক্রবার, ২২ জুন ২০১৮, ৮ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবিতে 'মুক্তবাংলা' সাহিত্য পত্রিকার মোড়ক উন্মোচন

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2017-12-27 09:26:03

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস ২০১৭ উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত সাহিত্য পত্রিকা ‘মুক্তবাংলা'র বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়েছে।

সোমবার বেলা ১২ টায় ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর রশীদ আসকারী তার নিজ কার্যালয়ে প্রধান এ মোড়ক উন্মোচন করেন। এসময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা।

এছাড়াও রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত)এস এম আব্দুল লতিফ, মুক্তবাংলার প্রধান উপদেষ্টা প্রফেসর ড.মো. শাহজাহান মন্ডল, সম্পাদক মন্ডলীর সভাপতি ড. শেখ রেজাউল করিম, টিএসসিসির পরিচালক ড. বাকী বিল্লাহ বিকুল, মুক্তবাংলা'র  নির্বাহী সম্পাদক তাওহীদুল ইসলাম, সাবেক সম্পাদক ওবাইদুল্লাহ শাহেদ ও বর্তমান সম্পাদক মো.জিল্লুর রহমান প্রমূখ।

মুক্তবাংলার সম্পাদক মো.জিল্লুর রহমান বলেন, 'সাহিত্যের আলোয় নিজেকে উদ্ভাসিত করার সুদৃঢ় প্রত্যয়ে উদ্দীপ্ত হয়ে ‘জীবনের সত্য এবং নন্দনতত্ত্ব এই নিয়ে আমাদের শিল্প সাহিত্য’ এই স্লোগানকে সামনে নিয়ে ২০০৩ সালের সেপ্টেম্বর মাসে ‘মুক্তবাংলা সাহিত্যসভা’ যাত্রা শুরু করে। ‘মুক্তবাংলা’ নতুন লেখক তৈরীতে বদ্ধ পরিকর, আমরা চাই বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী যাতে এর মাধ্যমে সাহিত্য চর্চা করে নিজের সুপ্ত প্রতিভার সুষম বিকাশ ঘটাতে পারে।'

এসময় ভিসি ড. রাশিদ আসকারী মুক্তবাংলা পরিবারকে ধন্যবাদ জানিয়ে বলেন, 'এভাবে পত্রিকা প্রকাশ ও লেখালেখির মাধ্যমে শিল্প সাহিত্যের বিকাশে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের প্রতিভার স্বাক্ষর রাখুক এটাই আমাদের কাম্য।'

 

 

 

ঢাকা/অনি আতিকুর রহমান/একে