শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবিতে ছাত্রলীগের উদ্যোগে বিনামূল্যে ‘হেপাটাইটিস-বি’পরীক্ষাকরণ

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-03 19:43:38

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিনামূল্যে হেপাটাইটিস-বি পরীক্ষাকরণের উদ্যোগ নিয়েছে শাখা ছাত্রলীগ।

বুধবার বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ কার্যক্রম হাতে নেয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের ১৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগের রাবি শাখার টেন্টে বেলা ১১টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হবে। এরপর আনন্দ শোভাযাত্রা, জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, গরীব ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে।

এছাড়া মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত শহীদ এএইচএম কামারুজ্জামান স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কারও বিতরণ করা হবে এদিন।

এ বিষয়ে ছাত্রলীগের রাবি শাখার সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, দিনব্যাপী নানা আয়োজনের মধ্যে আমরা ব্যতিক্রমী একটি উদ্যোগ নিয়েছি। কিছুদিন আগে আমাদের ছাত্রলীগ নেতা সানিউর রহমান সানি হেপাটাইটিস-বি ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। এজন্য শিক্ষার্থীদের সচেতন করতে হেপাটাইটিস-বি পরীক্ষাকরণ করা হবে। আমাদের দলীয় টেন্টের পাশেই একটি মেডিকেল টিম দিনব্যাপী এ পরীক্ষার দায়িত্বে থাকবেন।দিনব্যাপী নানা আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। সম্মানিত অথিতি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোহবান, বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা প্রমুখ উপস্থিত থাকবেন।

 

 

 

ঢাকা/মাহফুজ মুন্না/একে