রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবিপ্রবিতে ‘সমাজকর্ম ও টেকসই সামাজিক উন্নয়ন’ শীর্ষক সম্মেলন শুরু

শাবিপ্রবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-05 19:09:36

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের আয়োজনে তিনদিনব্যাপী ‘সমাজকর্ম ও টেকসই সামাজিক উন্নয়ন’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে

বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী  এম এ মান্নান এই সম্মেলনের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমাদের সরকার টেকসই উন্নয়নের জন্য খুবই আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। টেকসই উন্নয়নের জন্য শান্তিপূর্ণ ও অর্ন্তভুক্তিমূলক সমাজ তৈরি করা, সবার জন্য ন্যায়বিচারের সুযোগ প্রদান করার লক্ষ্যে সরকার বিভিন্নভাবে প্রচেষ্টা করে যাচ্ছে। এছাড়া টেকইস উন্নয়নের জন্য বৈশ্বিক অংশীদারিত্ব পুনর্জীবিত করা ও সমতা-ভিত্তিক মানসম্মত শিক্ষা নিশ্চিত করা জন্য নানা ধরনের কার্যক্রম চালাচ্ছে সরকার।

ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের  সভাপতিত্বে ও সম্মেলনের আয়োজক কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. ইসমাইল হোসাইনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন শাবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, প্রফেসর ড. আন্নামারিয়া কাম্পানিনি,  প্রফেসর ড. গোলাম এম মাতবর, প্রফেসর ড. মার্ক হেনরিকসন, সামাজিক অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুল গণি। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর ড. ফয়সাল আহমেদ ও সম্মেলনের আয়োজক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. তুলসী কুমার দাস।

উল্লেখ্য, তিনদিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনে যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান, নিউজিল্যান্ড, ইটালি, ইন্দোনেশিয়া, মালয়শিয়া, ভারতসহ দেশ-বিদেশের প্রায় ২০০জন বিশেষজ্ঞ অংশগ্রহণ করবেন।

 

 

 

ঢাকা/জুনেদ আহমদ/একে