শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮, ১২ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

বর্ণাঢ্য উৎসবে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করলো রাবি ছাত্রলীগ

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-05 19:40:24

বর্ণাঢ্য আয়োজন-উৎসবে বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে দিনব্যাপী কর্মসূচির শুরুতে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে একটি শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। পরে ছাত্রলীগের দলীয় টেন্টে মিলিত হয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এরপর সেখানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।

এসময় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে বলেন, ‘আজকে যারা ছাত্রলীগ করছে তাদের সামনের ইতিহাসকে এগিয়ে নিতে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামী, ঊনসত্তরের গণঅভ্যত্থানে, ছয় দফার আন্দোলন, ভাষা আন্দোলনে ছাত্রলীগ কি গৌরবময় ভূমিকা পালন করেছে, সেই অতীত ইতিহাস জানতে হবে। এই প্রতিষ্ঠানটির যে গৌরব সেই গৌরব ধরে রাখতে হবে। আর সেই ধরনের নেতৃত্ব দিতে হবে।’

রাকসু নির্বাচনের প্রসঙ্গ তুলে আব্দুস সোবহান বলেন, ‘ছাত্রলীগ যদি রাকসু নির্বাচনে অংশগ্রহণ করে তাহলে তাদের পারফোমেন্স ভালো করতে হবে। ছাত্র-ছাত্রীদের কাছে তাদের গ্রহণযোগ্যতা বৃদ্ধি করতে হবে। গ্রহণযোগ্যতা বৃদ্ধি করার একমাত্র পথ হচ্ছে স্বাধীন হস্তক্ষেপ। তারা সাধারণ ছাত্র-ছাত্রীদের সঙ্গে ভালো সম্পর্ক রাখবে, তাদের সুখ-দুঃখের সঙ্গী হবে। তাদের অভাব-অনটন, সমস্যা কি সেই বিষয়গুলো জানতে হবে। ক্যাম্পাসের পরিবেশ সুশৃঙ্খল ও সুন্দর রাখার জন্য তাদের ভূমিকা রাখতে হবে।’

এসময় বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, সাবেক ছাত্র উপদেষ্টা গোলাম সাব্বির সাত্তার, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি সাদ্দাম হোসেন, মাহফুজ আল-আমীন, যুগ্ম সাধারণ সম্পাদক সরকার ডন, সাংগঠনিক সম্পাদক সাবরুন জামিল সুষ্ময়, মেহেদী হাসান মিশু, চঞ্চল কুমার অর্ক, ইমরান খান নাহিদ, ইমতিয়াজ আহমেদ, দফতর সম্পাদক আবুল বাশারসহ তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিন ১৬ ডিসেম্বর উপলক্ষে আয়োজিত শহীদ এএইচএম কামারুজ্জামান স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্টের পুরস্কার বিতরণ করা হয়। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হিসেবে পুরস্কার গ্রহণ করেন রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু ও ছাত্রলীগকর্মী বাশার। অন্যদিকে রানার্সআপ হয় ছাত্রলীগ কর্মী রনি ও সুমন।

এছাড়া এদিন অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল- বিনামূল্যে হেপাটাইটিস-বি পরীক্ষাকরণ, গরীব ও দুস্থদের মাঝে খাবার বিতরণ, পুরস্কার বিতরণ।

 

 

 

ঢাকা/মাহফুজ মুন্না/একে