রবিবার, ২১ জানুয়ারী ২০১৮, ৭ মাঘ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

বিশ্ববিদ্যালয় কেবল পাঠদান নয় বরং উচ্চশিক্ষা ও গবেষণার শ্রেষ্ঠ পাদপীঠ: রাষ্ট্রপতি

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-07 19:16:54

বিশ্ববিদ্যালয় কেবল পাঠদান নয় বরং তা উচ্চশিক্ষা ও গবেষণার শ্রেষ্ঠ পাদপীঠ। শিক্ষার্থীদের পরিপূর্ণভাবে পরিপূর্ণভাবে গড়ে তুলতে এবং তাদের বিশ্ব নাগরিকে পরিণত করতে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ’। রোববার বেলা দেড়টার দিকে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তনে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘ক্যারিকুলামভিত্তিক শিক্ষার পাশাপাশি মুক্তচিন্তা, জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে আলোচনা, জাতিগঠনমূলক কর্মকান্ড শিক্ষার্থীদের কেবল দক্ষ ও পরিপূর্ণ করে না। বরং কূপমন্ডুপতার বেড়াজাল থেকে বেরিয়ে এনে তাদের বুদ্ধিভিত্তিক চেতনাতে পুষ্ট করে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। সমাবর্তনে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও বিশিষ্ট লেখক ড. মুহাম্মদ জাফর ইকবাল। এসময় আরোও উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পতœী রাশেদা খানম ও তার কন্যা। সমাবর্তনে আরোও বক্তব্য প্রদান করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ প্রমূখ।

এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাইসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিবৃন্দ।

উল্লেখ্য, পবিত্র ধর্মগ্রন্থসমূহ পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনের সভাপতি মো, আব্দুল হামিদের সমাপনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। 

 

 

 

ঢাকা/অনি আতিকুর রহমান/একে