রবিবার, ২১ জানুয়ারী ২০১৮, ৭ মাঘ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে “ড্রামা ফিয়েস্তা”নাট্যোৎসব পালন

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-09 14:16:20

প্রিমিয়ার বিশ্ববিদ্যালযয় চারদিন ব্যাপী নাটক প্রদর্শনী ‘ড্রামা ফিয়েস্তা’অনুষ্ঠিত হয়। ৩০ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের জিইসি শাখা ক্যাম্পাসে এ প্রদশর্নী অনুষ্ঠিত হয়।

ইংরেজি বিভাগের ২৬, ২৮ ও ২৯তম ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে পাঠ্য কার্যক্রমের অংশ হিসেবে ইংরেজী সাহিত্যের বিখ্যাত নাটকসমুহ নিয়ে অনুষ্ঠানে ইংরেজি সাহিত্যের প্রসিদ্ধ সাহিত্যিক উইলিয়াম শেক্সপিয়রের ট্র্যাজেডি নাটক  “হ্যামলেট, ওথেলো, কমেডি নাটক এজ ইউ লাইক ইট সহ ম্যারিজ প্রোপোজাল, মিডসামার নাইটস ড্রিম” সহ বেশ কয়েকটি নাটক মঞ্চায়ন করে ওই বিভাগের শিক্ষার্থীরা।

এদিকে ‘ড্রামা ফিয়েস্তা’উৎসবের সমাপনীতে প্রধান অতিথির হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং স্থায়ী ফ্যাকাল্টি অধ্যাপক ড. মোহিত উল আলম।তিনি তার বক্তব্যে বলেন “পড়াশোনার পাশাপাশি ইংরেজি বিভাগের শিক্ষার্থীদের ইংরেজি সাহিত্যচর্চায় অনুপ্রাণিত করতে এই নাট্যোৎসব সহায়ক ভুমিকা পালন করবে।”

উল্লেখ্য, প্রথমদিন এই উৎসবের উদ্বোধন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ জসিম উদ্দিন।‘ড্রামা ফিয়েস্তা’ শিরোনামে আয়োজিত এই নাট্যোৎসবের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের চেয়ারম্যান সাদাত জামান খান ,কোর্স ইনস্ট্রাকটর ইংরেজি বিভাগের প্রভাষক শান্তনু দাশ ও সৈয়দা সালমা আক্তার প্রমুখ।

 

 

 

ঢাকা/একে