শুক্রবার, ২২ জুন ২০১৮, ৮ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবি শিক্ষার্থীদের অবরোধ

শাবিপ্রবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-09 18:58:31

বিভাগের নাম ফলক সরানোর ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক একাডেমিক ভবন অবরোধ করে প্রতিবাদে করেছে বাংলা বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত একাডেমিক ভবন-বি এর সামনে আন্দোলনরত শিক্ষার্থী অবস্থান নিয়ে অবরোধ করে রাখলে শিক্ষক-শিক্ষার্থীদের প্রবেশে বাধা সৃষ্টি হয়। বাংলা বিভাগ ছাড়া চারতলা বিশিষ্ট একাডেমিক বি-তে রসায়ন বিভাগ ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগ রয়েছে।

অবরোধকারী শিক্ষার্থীদের দাবি, ভবন-বি এর তৃতীয় তলায় সিঁড়ির সম্মুখে দীর্ঘদিন যাবত কাঁচ উপরে খোদাই করে লেখা বাংলা বিভাগ নাম ফলকটি উঠিয়ে দিয়ে কোন ধরনের প্রয়োজন ছাড়াই ওই স্থানে রসায়ন বিভাগের শিক্ষকরা বসার জন্য রুম তৈরি করছেন।

দুপুর ১২টার দিকে প্রক্টর জহির উদ্দিন আহমেদ এসে বিক্ষুব্দ শিক্ষার্থীদের ‘বিকেলে মধ্যে উপাচার্য বিষয়য়টি সমাধান করবেন’ আশ্বাস দিলে তারা অবরোধ থেকে সরে আসে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, একটা বিভাগের নামফলক উঠিয়ে দিয়ে আরেকটা বিভাগ  নামফলক তৈরি করতে পারেনা । আমি দুই বিভাগের প্রধানের সাথে কথা বলে শিগগির এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করব।

 

 

 

ঢাকা/জুনেদ আহমদ /একে