রবিবার, ২১ জানুয়ারী ২০১৮, ৭ মাঘ ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবিতে থিয়েটার সাস্ট’র চার দিনব্যাপি নাট্যোৎসব

শাবিপ্রবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-12 19:14:51

বন্ধনের বিশ, ভালোবাসা অহর্নিশ’ এই স্লোগানকে সামনে রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম নাট্য সংগঠন ‘থিয়েটার সাস্ট’র আয়োজনে চার দিনব্যাপি নাট্যোৎসব শুরু হয়েছে।

এই নাট্যোৎসব  ১৪ জানুয়ারি পর্যন্ত চলবে। এছাড়া সংগঠনের দুই দশক পূর্তি উপলক্ষে পুনর্মিলনী  অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।

বৃহস্পতিবার দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে এই নাট্যোৎসব ও পুনর্মিলনীর উদ্বোধন করেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। এসময় আরো উপস্থিত ছিলেন প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়, প্রফেসর আমিনা পারভীন, সহকারী অধ্যাপক সঞ্জয় বিশ্বাস, শাকিল ভূইয়া, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজৎ কান্তি গুপ্ত, সংগঠনের সাবেকদের মধ্যে আল মারুফ, সুমি আক্তার, ইসমাঈল তফাদার, মোহাম্মদ রাজুসহ থিয়েটার সাস্টের বর্তমান ও প্রাক্তন সদস্যরা।

‘নাট্যোৎসব ও পুনর্মিলনী’র উৎসবের আহ্বায়ক সাব্বির আহমেদ রাজু জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সংগঠনের  প্রযোজনায় পরিবেশিত হবে নাটক ‘হাসন রাজা’। এছাড়া সংগঠনটির নিজস্ব প্রযোজনার পাশাপাশি ১৩ জানুয়ারি  উৎসবে থাকছে  প্রাঙ্গণেমোর এর নাটক ‘কনডেমড সেল’ ও ১৪ জানুয়ারি ‘মনিপুরি থিয়েটার’ এর নাটক‘ইঙ্গাল আধার পালা’। প্রতিদিন সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে নাটকগুলোর মঞ্চায়ন হবে।

আহ্বায়ক রাজু আরো জানান, পুনর্মিলনী  উৎসব আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলায় স্থাপিত থিয়েটার সাস্টের টেন্ট ও শো এর আগে হল কাউন্টার থেকে টিকেট সংগ্রহ করা যাবে।

উল্লেখ্য, এটি ‘থিয়েটার সাস্ট’ এর ৬ষ্ঠ নাট্যোৎসব ও ১ম পুনর্মিলনী। সংগঠনটি ১৯৯৭ সালে যাত্রা শুরু এ পর্যন্ত মঞ্চে এনেছে ৩০ টি প্রযোজনার ১১২ টি প্রদর্শনী, ১টি যাত্রাপালাসহ ৫ টি নাট্যোৎসব।

 

 

 

ঢাকা/জুনেদ আহমদ /একে