রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ৫ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবি ভিসির ওপর হামলাঃ বিচার বিভাগীয় তদন্তের দাবি শিক্ষক সমিতির

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-29 17:03:01

ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারীকে বহনকারী গাড়ীতে দুর্বৃত্তদের হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে শিক্ষক সমিতি। মূল রহস্য উদঘাটনে রোববার বেলা ১১টায় ক্যাম্পাসের অনুষদ ভবন চত্ত্বরে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে শিক্ষক নেতারা এ দাবি উত্থাপন করেন।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত এ মানববন্ধনে  গণিত বিভাগের প্রফেসর ড. মো. আব্দুস সাত্তার বলেন,‘ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসির ওপর যে হামলা করা হয়েছে তা শুনে মনে হয়েছে এটি কোন দূর্ঘটনা নয় বরং পরিকল্পিত হামলা। তাই আমরা চাই,বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে সত্যিকার অর্থে দোষী ব্যক্তিদের বিচারের আওতায় আনা হোক।’ তার এই বক্তব্যে একমত জানান অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ।

 

মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান,ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা, প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মোঃ এমতাজ হোসেন,প্রফেসর ড. মোহাঃ তোজাম্মেল হোসেন,প্রফেসর ড. মোঃ ইয়াকুব আলী,প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমান, প্রফেসর ড. মোঃ নজিবুল হক,শিক্ষক সমিতির সহ-সভাপতি প্রফেসর ড. এ এম রেজওয়ান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান,সাবেক সভাপতি প্রফেসর ড. মোঃ আ স ম তরিকুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান প্রমুখ।

 

এসময় বক্তারা আরো বলেন,‘ইসলামী বিশ্ববিদ্যালয় যখন আন্তর্জাতিকীকরণের পথে এগিয়ে চলেছে, ক্যাম্পাসে বহুমুখি উন্নয়ন কর্মকান্ড চলছে, একাডেমিক ও প্রশাসনিক কাজে যখন গতি ফিরে এসেছে ঠিক সেই সময় ভাইস চ্যান্সেলরের উপর বর্বরোচিত হামলা আমাদেরকে ভাবিয়ে তুলেছে। আমরা মনেকরি এ হামলা ভাইস চ্যান্সেলরের উপর নয়, এ হামলা পুরো বিশ্ববিদ্যালয় পরিবারের উপর। তাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে অবিলম্বে হামলাকারীসহ তাদেরকে যারা পৃষ্ঠপোষকতা করছে তাদেরকেও চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করা হোক।’

 

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ। এদিকে শিক্ষকদের এ কর্মসূচির প্রতি একাত্বতা জানিয়েছে কর্মকর্তা সমিতি,সহায়ক কর্মচারী সমিতি ও সাধারণ কর্মচারী সমিতির নেতৃবৃন্দ।

সমাবেশ থেকে ইবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. মিজানুর রহমান কর্মসুচি ঘোষণা করেন।এর মধ্যে হামলার প্রতিবাদে ২৯-৩০ জানুয়ারি বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ১ঘন্টা শিক্ষকদের ক্লাস বর্জনের কর্মসূচি দেয়া হয়। এছাড়া এ ঘটনার প্রতিবাদে ইবি কর্মকর্তা সমিতি ঘোষিত ২৮-৩০ জানুয়ারি ৩দিনব্যাপী কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করবে কর্মকর্তা ও কর্মচারীরা।

 

 

ঢাকা/অনি আতিকুর রহমান/এএইচ