শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবিতে ছাত্রধর্মঘটে নেতাদের পেটাল কর্মকর্তারাও!

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-29 19:37:03

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক বেশ কয়েকজন নেতাকর্মী ও কর্মকর্তারা তাদেরকে মারধর করে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা চত্ত্বর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, পূর্ব ঘোষিত ধর্মঘট কর্মসূচি সফল করতে সোমবার সকাল ৮টায় প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অবস্থান নেন। তারা বিশ্ববিদ্যালয় পরিবহনের বাস চলাচল বন্ধ করে দেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরসহ প্রশাসনের কর্মকর্তারা সেখানে গিয়ে তাদেরকে সরে যেতে বলেন।

তবে ছাত্রজোটের নেতাকর্মীরা কর্মসূচি অব্যাহত রাখেন। সাড়ে ৯টার দিকে ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. ইলিয়াস হোসেন ও ফিরোজ মাহমুদের নেতৃত্বে বেশ কয়েকজন সাবেক নেতা সেখানে যান। তারা ছাত্রজোটের নেতাকর্মীদের সঙ্গে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন।

একপর্যায়ে তারা ছাত্রজোটের নেতাকর্মীদের মারধর করেন। এসময় দুই পক্ষের মধ্যে হাতাহাতি হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশ প্রশাসন উভয়পক্ষকে শান্ত করেন। সকাল ১০টায় বাস চলাচল স্বাভাবিক হয়।

এদিকে দুপুর ১২টায় ছাত্রজোটের নেতাকর্মীরা কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিপীড়নবিরোধী আন্দোলনে হামলাকারীদের শাস্তির দাবি জানানো হয়। একই সঙ্গে তারা রাবির কর্মসূচিতে ‘প্রশাসনের মদদে’ সাবেক ছাত্রলীগ নেতা ও কর্মকর্তাদের হামলার নিন্দা জানিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

রাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. ইলিয়াস হোসেন বলেন, আমরা কয়েকজন ওই দিক দিয়ে প্রধান ফটকের দিকে যাচ্ছিলাম। প্রক্টর স্যারের সঙ্গে কয়েকজনের বাকবিতন্ডা দেখে এগিয়ে যায়। তারা প্রক্টরের সঙ্গে খুব বাজে ব্যবহার করছিল। আমরা বিষয়টির প্রতিবাদ করে বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল স্বাভাবিক করে দিয়েছি। তাদের ওপর কোনো হামলা বা মারধর ঘটনা ঘটেনি।

রাবি প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান বলেন, তারা জোর করে বিশ্ববিদ্যালয় পরিবহনের বাস বন্ধ করে রেখেছিল। এতে শিক্ষার্থীদের চলাচলে ব্যাঘাত ঘটছিল। আমরা পুলিশ প্রশাসনের সহযোগিতায় তাদেরকে সেখান থেকে সরিয়ে দিয়েছি।

 

 

 

 

ঢাকা/একে