রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ৫ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

চবির ভর্তি পরীক্ষায় সাড়ে ৩ লাখ টাকা চুক্তি, আটক ভুয়া পরীক্ষার্থী

চবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-29 20:10:03

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে মার্কেটিং বিভাগে ১ম বর্ষে ভর্তি হবে বলে প্রতারণার শিকার হয়েছেন এক ভুয়া শিক্ষার্থী। ভর্তি করাতে পারলে সাড়ে তিন লাখ টাকা এবং একটি আইফোন দিবে এমন চুক্তি হয় প্রতারকচক্রের সাথে ।

সোমবার দুপুরে তাকে আটক করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে সন্ধ্যায় তাকে হাটহাজারী থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।

জানা যায়, চবিতে পড়ুয়া ২০১৩-১৪ শিক্ষাবর্ষের দু্ই শিক্ষার্থী প্রতারনাচক্রের প্রধান। তারা আরবী  বিভাগের সাদ্দাম হোসাইন এবং আই ই আর বিভাগের শিক্ষার্থী জুলকার নাইন। তাদের সাথে চুক্তি করে জাহেদুল ইসলাম জিসান। সনদ, সিল মোহর, ব্যাংক স্লিপ সবই ভুয়া বানিয়েছে প্রতারকচক্র। কিন্তু তারা  যে বিভাগে এবং যে আইডি নম্বর দেখিয়ে ভর্তি করাবে সেখানে আগেই ভর্তি আছেন ইলোরা নামে আরেক শিক্ষার্থী।

তবে শেষমেষ বিপত্তি বাঁধে ব্যাংকে ভর্তি ফি জমা দিতে গিয়ে। একই নাম্বারে আগে এক শিক্ষার্থী ভর্তি হওয়ায় সন্দেহ জাগে ব্যাংক কর্মকর্তার। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যদের জানান ব্যাংক কর্মকর্তা।তারা যাচাই করে জানতে পারেন প্রতারনার শিকার হয়েই ভর্তি হতে যাচ্ছিল জিসান। আর ভর্তি হবার শেষ ধাপেই এসে ধরা পড়ে ওই ভুয়া শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোরর্শেদ রিপন বলেন, ভুয়া কাগজ পত্রে ভর্তি হতে আসা এক ভুয়া শিক্ষার্থীকে আটক করা হয়। তাকে পুলিশে সোপর্দ করা হয়েছে। আর চুক্তিকরা দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী শাস্তি দেয়া হবে।  

 

 

 

 

ঢাকা/একে