রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ৫ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

চবিতে আট শিক্ষার্থী বহিষ্কার

চবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-01-31 18:39:51

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার বিভিন্ন মেয়াদে আট শিক্ষার্থীকে বহিস্কার করেছে কর্তৃপক্ষ।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আলী আজগর চৌধুরী সাংবাদিকদের বহিষ্কার বিষয়টি নিশ্চিত করেন।

বহিস্কৃতরা হলো-ইনস্টিটিউট অব এডুকেশন এন্ড রিসার্চ (আইআর) ২০১২-১৩ শিক্ষাবর্ষের রায়হানুল হক ও মো. শহিদুল্লাহ নিসাত, মার্কেটিং বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের ইসতেহাক আহমেদ, ২০১২-১৩ শিক্ষাবর্ষের নাজমুল ইসলামকে ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে রায়হান, নিসাত ও ইসতেহাক শাখা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক বলে জানা যায়। এরা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের সাথে লাখ টাকার চুক্তি করে।

অপরদিকে ২৯ জানুয়ারী মার্কেটিং বিভাগে ভুয়া কাগজপত্রের মধ্যে দিয়ে এক শিক্ষার্থীকে ভর্তি করিয়ে দেওয়ার অভিযোগে ইনস্টিটিউট অব এডুকেশন এন্ড রিসার্চ (আইআর) বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের জুলকার নাইন ও একই শিক্ষাবর্ষের আরবী বিভাগের সাদ্দাম হোসেনকে  ২ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। অপরদিকে বিভাগের চুড়ান্ত পরীক্ষায় অন্যজনের হয়ে পরীক্ষায় অংশগ্রহণ করার অভিযোগে অর্থনীতি বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সাইদুল ইসলাম ও শহিদুল ইসলামকে ২ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।”

প্রক্টর বলেন, “বোর্ড ওফ রেসিডেন্স হেলথ এ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সুপারিশের ভিত্তিতে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর নির্বাহী ক্ষমতাবলে অভিযুক্তদের বহিষ্কার করা হয়েছে। এই বহিষ্কারাদেশ আজ থেকে কার্যকর হবে বলেও জানান তিনি।”

 

 

 

ঢাকা/একে