রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবির পরিসংখ্যান বিভাগের নিয়োগ নির্বাচনী বোর্ড সম্পন্ন

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-02-05 13:36:10

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের নিয়োগ নির্বাচনী বোর্ড সম্পন্ন হয়েছে। শুক্রবার ভিসির কর্যালয়ে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে এ প্রক্রিয়া সম্পন্ন হয়।

এতে ৪১ জন আবেদনকারীর মধ্যে ১৩জন উপস্থিত ছিলেন। দুপুর ১টা থেকে ৪২ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার সময় ছিল ৪০মিনিট। এরপর বিকাল সাড়ে ৩টা থেকে ভিসি বাংলোয় মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবারের বোর্ডে বিভাগের সভাপতি আগে থেকেই প্রশ্ন তৈরী করেছিলেন। তৈরীকৃত প্রশ্নপত্রে সকাল ১১টা থেকে পরীক্ষা হওয়ার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। কিন্তু বোর্ডকে আরো সচ্ছতার জায়গায় নিতে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বোর্ডের অন্যান্য সদস্যদের সমন্বয়ে তৎক্ষনাত নতুন প্রশ্নপত্র তৈরী করেন। এরপর বেলা ১২ টায় এ পরীক্ষা শুরু হয়।

এছাড়া, খাতা দেখায় সচ্ছতা বাড়াতে পরীক্ষার খাতা পরীক্ষকদের হাতে দেওয়ার সময় প্রার্থীর নাম ও অন্যান্য তথ্য না দিয়ে খাতায় কোড দেওয়া হয়েছে। বোর্ড সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

 

নিয়োগ নির্বাচনী বোর্ডে কেন্দ্রীয় সভাপতি হিসেবে ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। সদস্য ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও পরিসংখ্যান বিভাগের সভাপতি ও সিন্ডিকেট সদস্য আলতাফ হোসেন রাসেল। এছাড়া, নিয়োগ বোর্ডের এক্সপার্ট হিসেবে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক দুলাল চন্দ্র সাহা।

এদিকে পরীক্ষা পদ্ধতিতে সন্তোষ প্রকাশ করেছেন আবেদনকারীরা। সচ্ছতার ভিত্তিতে নিয়োগ বোর্ড সম্পন্ন হলে আসল মেধাবীরা নিয়োগ পাবে বলে তারা জানিয়েছেন।

 

 

 

 

ঢাকা/অনি/একে