রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ৫ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

রাবি নৃবিজ্ঞান বিভাগের চতুর্দশ স্মরণিকা প্রকাশ

রাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-02-05 16:22:41

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নৃবিজ্ঞান বিভাগের ১৪তম ব্যাচের তত্ত্বাবধানে বিভাগের চতুর্দশ তম স্মরণিকার মোড়ক উন্মোচন করা হয়েছে।  সোমবার দপুরে বিশ্ববিদ্যালয় সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের বিভাগের গ্যালারী কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় ১৩তম ব্যাচের প্রয়াত শিক্ষার্থী আনম হিজল কিবরিয়ার উদ্দেশ্যে এক মিনিট নিরবতা পালনের মধ্য দিয়ে এ মোড়ক উন্মোচন করেন বিভাগের সভাপতি ড. আদিল হাসান চৌধরীসহ বিভাগের অন্যান্য শিক্ষকরা।

১৪তম ব্যাচের শিক্ষার্থী সাগর কুমার কুন্ডু ও তামান্না আক্তার রিনি’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মরণিকা কমিটির আহ্বায়ক অ্যাসোসিয়েট প্রফেসর কাজী রবিউল আলম, সম্পাদক অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. লিটন হোসেন এছাড়াও বিভাগের অন্যান্য শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রফেসর ড. মোস্তফা কামাল আকন্দ, অ্যাসোসিয়েট প্রফেসর ড. বখতিয়ার আহমেদ, মো. কামাল পাশা, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, শামীম আহমেদ, অভিজিৎ রায়, মোস্তাফিজুর রহমান, কে এম মেরকাতুল ইসলাম, মোহাম্মদ আলতাফ হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, একাডেমিক জ্ঞানের পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রমের কথা মাথায় রেখেই বিভাগ থেকে বিভিন্ন ধরণের সফর, খেলাধুলা, প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে আমাদের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে থাকে। এটি তার অনন্য দৃষ্টান্ত। একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে জড়িত আমাদের শিক্ষার্থীরা যা আমাদের গর্বের বিষয়।

এটা জেনে খুশি হই যখন আমাদেরই শিক্ষার্থী দেশের হয়ে প্রতিনিধিত্ব করে। আমরা চাইবো তোমাদের এই ধরনের একাডেমিক শিক্ষার পাশাপাশি সহ-শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকুক।

উল্লেখ্য, স্মরণিকাটি বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী হিজল কিবরিয়াকে উৎসর্গ করে। 

 

 

 

 

ঢাকা/একে