রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮, ৫ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

চবিতে ইতিহাস বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা 

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-02-06 17:00:45

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ইতিহাস বিভাগের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা ২০১৮ অনুষ্ঠান পালন করা হয়।   মঙ্গলবার    সাড়ে ১১ টায় কলা ও মানববিদ্যা অনুষদের ২ নং গ্যালারিতে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী।

উপ-উপাচার্য তাঁর ভাষণে নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি বলেন, ইতিহাস বিভাগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠাকালীন ৪টি বিভাগের অন্যতম একটি। তাই এ বিভাগের রয়েছে গৌরবোজ্জ্বল ঐতিহ্য-ইতিহাস। নবাগতরা যে স্বপ্ন নিয়ে এ ঐতিহ্যবাহী বিভাগে ভর্তি হয়েছে, বিশ্ববিদ্যালয় প্রদত্ত সুযোগ-সুবিধার সদ্ব্যবহার করে তাদের এ স্বপ্ন পূরণে ছাত্রজীবনের অন্যতম দায়িত্ব জ্ঞান আহরণে মগ্ন হতে হবে। উপ-উপাচার্য বিদায়ী শিক্ষার্থীদের কর্মজীবনে এ বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রেখে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দেশ সেবায় ব্রতী হওয়ার আহবান জানান এবং তাদের সফল ভবিষ্যত কামনা করেন।

ইতিহাস বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হকের সভাপতিত্বে এবং উক্ত বিভাগের প্রফেসর ড. মো. আবদুল্লাহ আল-মাসুমের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক ড. শামীমা হায়দার ও ড. শওকত আরা বেগম এবং সহকারী অধ্যাপক ড. সালমা বিনতে শফিক। বিদায়ীদের পক্ষে তৈয়বা খানম ইবা, শামীম আহম্মদ সুমন, ইমাম উদ্দিন এবং নবীনদের পক্ষে গোলাম মুস্তাফা ও মারুফা আক্তার বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উক্ত বিভাগের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

 

ঢাকা/বিজ্ঞপ্তি