শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

কুবি ছাত্র সাইফুল্লাহ হত্যার আসামির মোটর সাইকেল পোড়াল ছাত্রলীগ

কুবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-02-09 15:59:19

কুমিল্লা বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং মার্কেটিং বিভাগের শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহ হত্যার আসামি একই বিভাগের বিপ্লব চন্দ্র দাশের মোটর সাইকেল পুড়িয়ে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। 

বুধবার বিকাল সাড়ে চারটার দিকে ক্যাম্পাসের মূল ফটকের সামনে তারা মোটর সাইকেলটি পোড়ায়। এসময় ঘটনাস্থলে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ এবং সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদকে দেখা যায়। পরে ছাত্রলীগ বিপ্লব চন্দ্র দাসের শাস্তির দাবিতে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ মিছিলও সমাবেশ করে।

সূত্র জানায়, বিকাল সাড়ে চারটায় আসামি বিপ্লব চন্দ্র দাশ মোটর বাইকে ক্যাম্পাসের মূল ফটকের সামনে আসে। তার হাতে তখন পিস্তল ছিল বলে দাবি শাখা ছাত্রলীগের। বিপ্লব শাখা ছাত্রলীগের একজন কর্মীর মাথায় পিস্তল ধরেছে বলেও দাবি করেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা তার মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয় । খবর শুনে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন ঘটনাস্থলে আসেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করেন।

শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ বলেন, ‘উপাচার্যের সাথে আমরা দেখা করেছি। তিনি আমাদের আশ্বস্ত করেছেন। আমাদের লিখিত দিতে বলেছেন। আমরা বৃহস্পতিবার উপাচার্য বরাবর লিখিত দিবো। সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, “যেহেতু উপাচার্য আশ্বস্ত করেছেন। তাই আমরা এখন নতুন কোন কর্মসূচীতে যাবো না।”

উপাচার্য প্রফেসর ড.এমরান কবির চৌধুরীর সাথে মোটোফোনে (৬:৩০) যোগাযোগ করা হলে তিনি বলেন, “আমি এখানে নতুন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের দ্বায়িত্বে যারা আছেন সবাইকে নিয়ে বসেছি। বিষয়টি সবার কাছ থেকে শুনছি।” 

উল্লেখ্য ২০১৬ সালের আগস্টের প্রথম প্রহরে জাতির জনক বঙ্গবন্ধু হলে মোমবাতি প্রজ্বলনকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে খালিদ সাইফুল্লাহ নিহত হন। পরে বিপ্লব চন্দ্রদাশকে গ্রেপ্তার করা হলে সে গুলি করেছে বলে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেয়। তবে সে জেল থেকে ছাড়া পেয়ে যায়।

 

 

 

ঢাকা/মাহফুজ কিশোর/একে