বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবিতে ইংরেজি বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবি

শাবিপ্রবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-02-09 16:04:54

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় ইংরেজি বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন ‘আইবিএ ডিইউ বি’। 

শনিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে বিতর্ক সংগঠন ‘সাস্ট স্কুল অব ডিবেট (সাস্ট-এসডি)’ এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। বিতর্কের ফাইনালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘আইবিএ ডিইউ এ’ ও ‘আইবিএ ডিইউ বি’, নর্থ সাউথ ইউনিভার্সিটির ‘এনএসইউ এএম’ এবং শাবির ‘সাস্ট আরএন’ সহ চারটি টিম অংশগ্রহণ করে। সংগঠনের সভাপতি কাজী খায়রুন নাহার মিতুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মকবুল চৌধুরী এর সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাস্ট-এসডির প্রধান উপদেষ্টা অধ্যাপক আলমগীর তৈমুর, বিশেষ অতিথি হিসেবে ছিলেন অধ্যাপক তুলসী কুমার দাস ও আইপিডিসি এর ব্রাঞ্চ ম্যানেজার মোদাসের হোসেন। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আল আমিন রাব্বী। 

এছাড়া, গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত বাংলা বিতর্কে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন ‘গ্রুপ অব ডিবেটার্স’। উল্লেখ্য, ‘ডিলিভারেশন আনবাউন্ড’ স্লোগানকে সামনে নিয়ে ‘আইপিডিসি প্রেজেন্টস সাস্ট আইভি ২.০’ শিরোনামে তৃতীয় বারের মতো আন্তঃবিশ্ববিদ্যালয় বাংলা ও ইংরেজি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে সাস্ট-এসডি। বিতর্ক প্রতিযোগিতায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ২৮টি টিম অংশগ্রহণ করে।

 

 

 

 

 

ঢাকা/জুনেদ অাহমদ/একে