বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০১৮, ৯ ফাল্গুন ১৪২৪
গুরুত্বপূর্ণ সংবাদ

ঢাবিতে ইসলামের ইতিহাস বিভাগের মিলনমেলা

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-02-09 17:15:25

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মিলনমেলা অনুষ্ঠিত হয়।    শুক্রবার (৯ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি প্রাঙ্গণে প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলনমেলার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রাক্তন ছাত্র সমিতি। 

ভার্চুয়াল জগতে যোগাযোগ হলেও সার্বক্ষণিক কাটানো সেই সময়গুলোর তুলনায় যা নিতান্তই কম। তাই বিভাগের প্রাক্তন ছাত্র সমিতিই তাদের একমাত্র জায়গা যেখানে তারা পুরনো বন্ধুদের সাথে স্মৃতিরোমন্থনে মিলিত হওয়ার সুযোগ পান।

এদিন সকালে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয় ও ছাত্র সমিতির পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

মিলনমেলা উপলক্ষে টিএসসি প্রাঙ্গণ সাজানো হয়েছে বর্ণিল সাজে। সকাল থেকেই প্রাক্তনরা নিবন্ধন করে প্রবেশ করছেন। টিএসসির মাঠে তৈরি করা হয়েছে প্যান্ডেল। সেখানে বিভাগ থেকে পাস করে যাওয়া শিক্ষার্থীরা বসে আড্ডা দিচ্ছেন। কেউ নিজেকে ক্যামেরার ফ্রেমে বন্দি করছেন। অনেকদিন পর পুরনো বন্ধুদের কাছে পেয়ে আনন্দে জড়িয়ে ধরছেন আবার অনেকে নিজ ব্যাচ ছাড়াও সিনিয়র জুনিয়রদের সাথেও স্মৃতিরোমন্থন করছেন।

মাঠের এক কোণায় ছবি তোলার জন্য ‘ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ প্রাক্তন ছাত্র সমিতি’ লেখা বিশেষ ফ্রেম। এখানেই দাঁড়িয়ে গ্রুপ ছবি তুলছিলেন ১৯৯৯-২০০০ সেশনের শিক্ষার্থীদের একটি দল। 

এছাড়া বিভিন্ন ধরনের স্টল তৈরি করা হয়েছে প্রাক্তনদের জন্য। মিলনমেলায় নিজ বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান এবং প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীকে পেয়ে উচ্ছ্বসিত হতে দেখা যায় তাদের।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশানের সভাপতি এ কে আজাদ। বক্তব্য রাখেন বিভাগের চেয়ারম্যান ড. আতাউর রহমান মিয়াজী, বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইব্রাহিম। 

এ সময় আরো উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক আতাউর রহমান বিশ্বাস, ড. আবদুল বাছির, ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ, মো. আবদুর রহিম, ড. এটিএম সামছুজ্জোহা প্রমুখ।


 

 

 

ঢাকা/একে