শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

কুবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন

কুবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-02-13 12:35:08

কুমিল্লা  বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সপ্তাহব্যাপী ৩য় আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল ও সমাপনী  অনুষ্ঠান সম্পন্ন হয়।  রোববার দিনব্যাপী বারোয়ারি ও সংসদীয় ধারার চূড়ান্ত পর্বের বিতর্ক শেষে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

বক্তব্যে তিনি বলেন, “আপনি যখন কোন কাজ করবেন তখন আত্মবিশ্বাস নিয়ে করবেন, আত্মবিশ্বাসটাই কাজের ক্ষেত্রে  আসল যে আমার দ্বারাই হবে, আপানাদের মধ্যে অফুরন্ত প্রাণশক্তি আছে তা অপনারা জানেন না, আপনারা বিশ্ববিদ্যালয়ের প্রদীপের মতো, পরিশ্রম এবং চর্চা যখন একসাথে হবে তখনই সফলতা আসবে, সম্মানজনক জীবিকার জন্য পরিশ্রম করতে হবে, ঠেলে গোল দেয়া যাবে না পাউল হয়ে যাবে, গোল দিতে হবে কৌশলে, কুমিল্লা  বিশ্ববিদ্যালয়ের অনেক সম্ভাবনা আছে, সবাই একসাথে কাজ করলে অনেকটা পথ এগিয়ে যেতে পারবো আমরা” । 
সংসদীয় ধারার বিতর্ক প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে চ্যাম্পিয়ন হয়েছে বিশ্ববিদ্যালয়ে নৃবিজ্ঞান বিভাগ।
অনুষ্ঠান শেষে উপাচার্য বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
২৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ১৯টি বিভাগের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা শুরু হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আবু তাহের এবং কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির উপদেষ্টা মো. আব্দুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন. এম. রবিউল আউয়াল চৌধুরী, কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, বিজ্ঞান অনুষদের ডিন ড. এ. কে. এম. রায়হান উদ্দিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা।

 

 

 

ঢাকা/মাহফুজ কিশোর/একে