শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

জাফর ইকবালকে ছুরিকাঘাত; কুবিতে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-03-04 22:53:34

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক, শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর গত শনিবার (৩ মার্চ) ছুরিকাঘাতের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি ও বঙ্গবন্ধু পরিষদ।

 রোববার দুপরে বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় এ মানববন্ধন করা হয়। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এন.এম.রবিউল আওয়াল চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চোধুরী, শিক্ষক সমিতির সভাপতি ও রেজিস্ট্রার ড. আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী, সাধারণ সম্পাদক মো: জিয়া উদ্দিন, কলা ও মানবিক অনুষদের ডিন সহযোগী অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং কর্মকর্তারা।

মানববন্ধনে বক্তারা বলেন,‘সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলাকারীর সাথে যারা জড়িত তাদের গ্রেপ্তার করা এখন সময়ের দাবি। অসাম্প্রদায়িক চেতনার পথ প্রদর্শক শিক্ষকের সুচিকিৎসা ও দেশের সকল প্রগতিশীল মুক্ত চিন্তার মানুষের নিরাপত্তা নিশ্চিত করার দাবিও জানিয়েছেন তারা।

উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল এ দেশের সম্পদ। এমন মানুষ দেশে কম জন্মায়। এমন  ঘটনা ভবিষ্যতে যেন পুণরাবৃত্তি না ঘটে তার জন্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করার আহবান জানান।

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ মাহফুজ কিশোর/ এ আর