রবিবার, ২৭ মে ২০১৮, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় তদন্ত কমিটি গঠন

ডেস্ক রিপোর্ট | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-03-04 23:18:13

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার (০৪ মার্চ) বিকেলে এ তদন্ত কমিটি গঠন করা হয়।

এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সোমবার ক্যাম্পাসে দুই ঘণ্টার কর্মবিরতি, প্রতীকী অনশন ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করেছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. আবদুল গণিকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটির দুই সদস্য হলেন রসায়ন বিভাগের অধ্যাপক এস এম সাইফুল ইসলাম এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের অধ্যাপক মো. শহীদুর রহমান। কমিটিকে যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এ ছাড়া সোমবার বেলা ১১টা থেকে একটা পর্যন্ত প্রশাসনিক ভবন-২-এর সামনে কালো ব্যাজ ধারণ, প্রতীকী অবস্থান এবং কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেয় শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক সৈয়দ হাসানুজ্জামান ও সাধারণ সম্পাদক জহীর উদ্দিন আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ এ আর