বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ড. জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুরকে ১০ দিনের রিমান্ডে

শাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-03-08 23:47:19

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের হেফাজতে পেয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (০৮ মার্চ) বেলা ১টা ২০ মিনিটে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতে হাজির করা হয়। আদালতের বিচারক হরিদাস কুমার-এর কাছে ফয়জুরের ১০ দিনের রিমান্ড আবেদন জানান মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম। শুনানি শেষে আদালত তাকে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ফয়জুরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সরাসরি আদালতে নিয়ে যাওয়া হয়। এ সময় আদালতের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ফয়জুলসহ অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে গত ৪ মার্চ সিলেটের জালালাবাদ থানায় মামলা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ফয়জুলকে বৃহস্পতিবার দুপুরে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে শুনানি শেষে বিচারক তা মঞ্জুর করেন বলে জানান ওসি।

জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সোচ্চার অবস্থানের কারণে অধ্যাপক জাফর ইকবালকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বহুবার। এ কারণে তাকে পুলিশি নিরাপত্তা দেওয়া হলেও তার মধ্যেই হামলার ঘটনা ঘটায় সারাদেশে চলছে প্রতিবাদের ঝড়।

উল্লেখ্য, গত ৩ মার্চ শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠান চলাকালে ফয়জুর ড. জাফর ইকবালের উপর হামলা চালায়। জাফর ইকবালের মাথা, পিঠ ও হাতের ৬ স্থানে ছুরিকাঘাত করে। পরে তাকে দ্রুত ঢাকা সিএমএইচ-এ ভর্তি করা হয়। অন্যদিকে ফয়জুরকে শিক্ষার্থীরা ধরে গণপিটুনি দেয়। বর্তমানে সে সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। সেখান থেকেই আজ তাকে আদালতে নেয়া হয়।

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/জুনেদ আহমদ / এ আর