বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

বঙ্গবন্ধুকে অবমাননায় ঢাবি শিক্ষকের কুশপুত্তলিকাহ দাহ শাবি ছাত্রলীগের

শাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-03-28 21:00:02

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা ও ইতিহাস বিকৃতির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক অধ্যাপক মোরশেদ হাসান খানের কুশপুত্তলিকা দাহ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এর আগে মোর্শেদ হাসানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়। মিছিলটি ফুডকোর্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সমাবেশে মিলিত হয়।

শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি মোস্তাকিম আহমেদ মোস্তাক, আব্দুল্লাহ আল মাসুম, যুগ্ম-সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ, দপ্তর সম্পাদক মোস্তাক মিয়া, গ্রন্থানা ও প্রকশনা সম্পাদক খালেদ সাইফুল্লাহ ইলিয়াস, সাহিত্য সম্পাদক আব্দুল হাদি প্রমুখ।

সমাবেশে সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, ‘বঙ্গবন্ধুকে যারা মনে প্রাণে মেনে নেয়নি তারাই তাকে অবমাননা ও বাংলাদেশের ইতিহাস বিকৃতির প্রচেষ্টায় লিপ্ত। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে কাজ করছেন। কিন্তু মোর্শেদের মত কিছু পাকিস্তানি দোসররা এখনও বঙ্গবন্ধুর এ স্বপ্নকে বাধাগ্রস্ত করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে।’

ভারপ্রাপ্ত সভাপতি মো. রুহুল আমিন বলেন, ‘এই স্বাধীন বাংলাদেশে বসবাস করে বঙ্গবন্ধুকে অবমাননা করার দৃষ্টতা যারভ দেখায়, তাদের এদেশে বসবাস করার অধিকার নেই। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ঢাবি শিক্ষক মোর্শেদ হাসানের চাকুরিচ্যুতসহ বাংলাদেশের নাগরিকত্ব বাতিল করে যথাযথ আইনি ব্যবস্থা নেয়ার আহ্বান।

গত ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে একটি জাতীয় দৈনিকে ‘জ্যোতির্ময় জিয়া’ শিরোনামে এক লেখায় বঙ্গবন্ধুকে অবমাননা ও ইতিহাস বিকৃতির অভিযোগ আনা হয় ঢাবি শিক্ষক অধ্যাপক মোর্শেদ হাসানের বিরুদ্ধে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী সাদা দলের যুগ্ম-আহ্বায়ক।

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/জুনেদ আহমদ /এ আর