বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

শাবি’র ফ্রেঞ্চ ল্যাঙ্গুয়েজ ক্লাবের’ সভাপতি ফয়জুল্লাহ, সম্পাদক মেহেদী

শাবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-03-29 23:14:13

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘ফ্রেঞ্চ ল্যাঙ্গুয়েজ ক্লাবের’ প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। ২৯ মার্চ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন এ এর ১২৯ নম্বর কক্ষে এই কমিটি ঘোষণা করেন আধুনিক ভাষা ইন্সটিটিউট পরিচালক অধাপক ড. হিমাদ্রী শেখর রায় ও ফরাসী ভাষা এর প্রভাষক রিয়াদুল ইসলাম।

ফরাসী ভাষার ডিপ্লোমা কোর্সের শিক্ষার্থী ফয়জুল্লাহ ওয়াসিফকে সভাপতি ও একই কোর্সের মেহেদী কবীরকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট এ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

এছাড়া কমিটিতে ১৫ জন শিক্ষার্থীকে সম্মানিত সদস্য হিসেবে ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি গোলাম মোস্তফা ফারুক, সহ-সভাপতি মোবারক হোসেন, ফাতিমা বেগম, আল ফয়সাল অনিক, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল্লাহ আল মামুন অপু, যুগ্ম সম্পাদক আশরাফুল হক, নুর আহমেদ, মো. গোলাম কিবরিয়া, কোষাধ্যক্ষ মাহির মাহমুদ খান, সহ কোষাধ্যক্ষ তৌহিদ আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিপা দেবনাথ, সহ সাংগঠনিক সম্পাদক তাহসিন ইবতিদা, হাসিবুল হাসান, সাংস্কৃতিক সম্পাদক শ্বাশ্বতী পাল তুলি, সহ সাংস্কৃতিক সম্পাদক নুজাত নুমেরা, প্রচার সম্পাদক দিলরুবা মুস্তাফিজ, সহ-প্রচার সম্পাদক মার্জিয়া হক সিথী।

এছাড়া তিনটি উইংয়ের ভাষা’তে মেহেদী কবীর, সহ সম্পাদক সাকিব আহমেদ, রিসার্চ- এ ফয়জুল্লাহ ওয়াসিফ, সহ সম্পাদক আখতারুজ্জামান ও প্রকাশনাতে দিপীকা গায়েন, সহ সম্পাদক কামিল হাসানের নাম ঘোষণা করেন আধুনিক ভাষা ইন্সটিটিউটের পরিচালক ড. হিমাদ্রি শেখর রায়।

সম্মানিত সদস্য যারাঃ ফরাসি ভাষা শিক্ষাতে পড়াশোনা করছেন এবং সুনামের সাথে নিজ নিজ কর্মক্ষেত্রে সদ্ভাব বজায় রেখে চলেছেন এমন ১৫ জন সদস্যকে সম্মানিত সদস্য হিসেবে ঘোষণা করা হয়।

এরা হলেন জ্যোর্তিময় সরকার, মুনাদির ইসলাম চৌধুরী, সুদীপ দাশ, আমিনুল ইসলাম, শংকর কুমার ধর, রিপন দাশ, জাহিদ হাসান, দিবাংশু পাল, ফয়েজ উদ্দিন, রাজিব পাল, পিন্টু কুমার চক্রবর্তী, স্বপন কুমার তালুকদার, অনুপ কান্তি দাশ, বিকাশ রঞ্জন পাল ও মোহাম্মদ সাফওয়ান আল মাহমুদ।
 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ জুনেদ/ এ আর