শুক্রবার, ২২ জুন ২০১৮, ৮ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবিতে আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন

ইবি প্রতিনিধি- | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-03-31 21:06:24

চতুর্থ বারের মত বাংলাদেশ আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার আয়োজন করেছে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়। শনিবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। ঢাবি, রাবি, চবি, ইবি, বুয়েট, রুয়েট, শাবিপ্রবিসহ মোট সতেরোটি পাবলিক বিশ্ববিদ্যালয় এবারের প্রতিযোগিতায় অংশ নেয়।

কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক শেখ মোস্তাফিজুর রহমান বাবলা ও সহকারী পরিচালক মাবিলা রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন পরিচালক ড. মোহাম্মদ সোহেল।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, আইআইইআর এর পরিচালক অধ্যাপক ড. মেহের আলী, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া রহমান, পরিসংখ্যান বিভাগের সহযোগি অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক আ.ন.ম সাইদুর রহমান, মো. আসাদুর রহমান, ইবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম প্রমূখ।

প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের কাছে ৪-০ গোলে পরাজিত হয় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। দিনের অপর ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ১-১ গোলে ড্র করে। একই ভেন্যুতে টুনার্মেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৬ এপ্রিল।

উদ্বোধনকালে উপাচার্য ড. রাশিদ আসকারী বলেন, ‘একুশ শতকের বাংলাদেশ গড়তে মেধা ও মননের পাশাপাশি খেলাধূলা ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় পর্যায়ে এই ধরনের আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।’

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/অনি আতিকুর রহমান/ এ আর