বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবিতে ‘শাস্ত্রীয় সংগীত’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি- | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-04-02 23:19:33

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘শাস্ত্রীয় সংগীত’ বিষয়ক কর্মশালা- ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইন ও শরীয়াহ অনুষদের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয় ।

দেশরত্ন শেখ হাসিনা হল প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং বিশেষ অতিথি থাকবেন আইন ও শরীয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল। এছাড়াও উপস্থিত প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, আইন বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. শাহজহান মন্ডল ইবি প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র, ইবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফারুক প্রমূখ ।

দেশরত্ন শেখ হাসিনা হলের আয়োজনে কর্মশালায় আমন্ত্রিত অতিথি হিসেবে প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন ভারতীয় উপমহাদেশের প্রখ্যাত শাস্ত্রীয় সংগীত শিল্পী পন্ডিত শ্যামসুন্দর গোস্বামী ও প্রখ্যাত তবলা শিল্পী পন্ডিত শুভ্রংশু চক্রবর্তী।

কর্মশালা সভার সভাপতি ড. মিজান জানান, ‘আমরা মূলত সংগীতপ্রেমী শিক্ষার্থীদের জন্য এই আয়োজন করেছি। এবারের কর্মশালায় বিভিন্ন বিভাগ থেকে ৩৫জন ছাত্র-ছাত্রী প্রশিক্ষন গ্রহণ করছে।’

প্রধান অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা বলেন, ‘এ প্রশিক্ষণের মধ্যদিয়ে প্রশিক্ষণার্থীরা সঙ্গীত বিষয়ে যে জ্ঞান অর্জন করবে সেই জ্ঞান ভবিষ্যত জীবনে কাজে লাগিয়ে তারা প্রতিষ্ঠিত শিল্পী হবে এই আশা রাখি।’

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ অনি আতিকুর রহমান/ এ আর