বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

চবিকে বধ করে ফাইনালে ইবি : ক্যাম্পাসে আনন্দের জোয়ার

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-04-05 22:04:20

ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার সেমিফাইনালে শক্তিশালী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করল ইসলামী বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। খেলার প্রথমার্ধে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে একমাত্র গোলটি করেন কবিরুল ইসলাম কবির।

এদিকে প্রাণের বিশ্ববিদ্যালয় ফাইনালে উঠায় ক্যাম্পাসে বইছে আনন্দের জোয়ার। ম্যাচ জয়ের সাথে সাথেই মাঠে উপস্থিত হাজার হাজার দর্শক খেলোয়াড়দের নিয়ে আনন্দ-উল্লাস শুরু করে। পরে সমর্থকরা ক্যাম্পাসে একটি আনন্দ মিছিল বের করে।

শারিরীক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, সকাল ৮টায় সেমিফাইনালের অপর ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয়কে ট্রাইবেকারে ৪-২ গোলে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়।

একই ভেন্যুতে শুক্রবার (৬ এপ্রিল) বিকেল ৩টায় ইসলামী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এবং একই দিন সকাল ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে তৃতীয় স্থান নির্ধারিত ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, গত ৩১মার্চ ইসলামী বিশ্ববিদ্যালয় বনাম পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ম্যাচের মধ্যদিয়ে এ প্রতিযোগিতা আরম্ভ হয়। এতে ফাইনালে উঠার আগে গ্রুপ পর্বে পাবিপ্রবি ও হাবিপ্রবি এবং কোয়ার্টার ফাইনালে জবিকে হারিয়েছে ইবি ফুটবল দল।

এদিকে সেমিফাইনালে বিজয় ও ফাইনাল নিশ্চিত করায় ইসলামী বিশ্ববিদ্যালকে অভিনন্দন জানিয়েছেন উপাচার্য, উপ-উপাচার্য ও কোষাধ্যাক্ষ। এছাড়াও অভিনন্দন জানিয়েছেন ইবি ফুটবল দলের ম্যানেজার এএইচএম আক্তারুল ইসলাম জিল্লু ও ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম।

ম্যাচশেষে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার আহ্বায়ক অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, ‘আয়োজক হিসেবে আমাদের ম্যানেজমেন্ট আপ্যায়ন ও দর্শকদের সরব উপস্থিতি দেখে প্রতিযোগিতায় অংশ নেয়া প্রতিটি দল আমাদের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন। আমরাও সকল দলকে অভিনন্দন জানাই প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য। আমি আজ বিশেষভাবে ধন্যবাদ জানাই আজকের খেলায় বিজয়ী দল ইসলামী বিশ্ববিদ্যালয়কে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিজয়ে উচ্ছ্বাস প্রকাশ করে উপাচার্য অধ্যাপক রাশিদ আসকারী মুঠোফোনে জানান, ‘খেলায় অংশ নেয়া উভয় দলকেই আমি অভিনন্দন জানাই। সাথে সাথে এধরনের জাতীয় আয়োজনকে সফলভাবে সমাপ্ত করতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি।’

 

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ অনি আতিকুর রহমান/ এ আই