বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবলে চ্যাম্পিয়ন ইবি

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-04-06 20:06:30

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা-২০১৮ ট্রফি এবার উঠল স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যায়ের ঘরে। পুরো টুনার্মেন্টজুড়ে দুর্দান্ত ফর্মে থাকা ইসলামী বিশ্ববিদ্যালয় ফাইনালে ১-০ গোলে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে ৪র্থ বারের মতো চ্যাম্পিয়ন হলো।

শুক্রবার দুপুর সাড়ে ৩টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

ফাইনাল ম্যাচে প্রথমার্ধের ২৩মিনিটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে জয়সূচক একমাত্র গোলটি করেন রয়েল। এর আগে গত বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনাল এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে ১-০ তে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ইবি ফুটবল দল।

এদিকে দিনের অপর ম্যাচে সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়কে ৪-০ গোলে হারিয়ে তৃতীয় স্থান অর্জন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে ট্রফি তুলে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা প্রমুখ। এবারের প্রতিযোগীতার সভাপত্বি করেন কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

খেলা শেষে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক রাশিদ আসকারী প্রতিযোগিতার বিজয়ী দলসহ প্রতিটি দলকে আমি অভিনন্দন জানিয়ে বলেন, এই ধরণের সফল আয়োজন শেষ করার মাধ্যমে আজ এটি প্রমাণিত হয়েছে যে, ইসলামী বিশ্ববিদ্যালয় আরো বড় বড় আয়োজন করতে সিদ্ধহস্ত। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া বিভাগসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, গত ৩১মার্চ শুরু হওয়া ‘বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ’ আয়োজিত এবারের আন্ত:বিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় ১৭টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ অনি আতিকুর রহমান/ এ আর