বুধবার, ২০ জুন ২০১৮, ৫ আষাঢ় ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

বাস্কেটবলেও চ্যাম্পিয়ন ইবি : জঙ্গিবাদের বিরুদ্ধে শিরোপা উৎসর্গ

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-04-07 20:22:40

ফুটবলের পর এবার আন্তঃবিশ্ববিদ্যালয় বাস্কেটবল প্রতিযোগিতায়ও চ্যাম্পিয়ন হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। এতে ফাইনালে শক্তিশালী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে ৮৭-৬৯ পয়েন্টের ব্যবধানে হারায় তারা। বিজয়য়ের ফলে শিরোপা ‘মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদে’র বিরুদ্ধে উৎসর্গ করেছে ইবি দল।

শনিবার বেলা ১১টায় ক্যাম্পাস্থ জিমনেসিয়ামে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই উৎসর্গের ঘোষণা দেন ইবি উপাচার্য অধ্যাপক রাশিদ আসকারী। তিনি বলেন, ‘আমরা জানি খেলাধুলা ও সংস্কৃতিচর্চা মানুষকে মাদক-সন্ত্রাস থেকে দূরে রাখে। তাই আজকের এই জয় আমরা মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে উৎসর্গ করলাম।

কোষাধ্যক্ষ বিশ্ববিদ্যালয় ক্রীড়া কমিটির আহ্ববায়ক অধ্যাপক ড. সেলিম তোহার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, ইবি বাস্কেটবল দলের ম্যানেজার অধ্যাপক ড. আতিকুর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক প্রমূখ।

শারীরিক শিক্ষা বিভাগ সূত্রে জানা যায়, গত ৪এপ্রিল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের পৃষ্টপোষকতায় ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে আন্ত:বিশ্ববিদ্যালয় বাস্কেটবল প্রতিযোগিতা-২০১৮ শুরু হয়। এতে বাংলাদেশের ৮টি পাবলিক বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় স্বাগতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন, রানার্স আপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং তৃতীয় স্থান অধিকার করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ অনি আতিকুর রহমান/ এ আর