বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবিতে বৈশাখী উৎসব সফল করতে সমন্বয় সভা

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-04-08 19:59:34

ইমলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পহেলা বৈশাখ ১৪২৫ উদযাপন উপলক্ষ্যে গৃহীত ৩দিনব্যাপী অনুষ্ঠান সফলভাবে আয়োজন করতে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপাচার্যের সভাকক্ষে উপাচার্য অধ্যাপক রাশিদ আসকারীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তৃতায় অধ্যাপক আসকারী বলেন, ‘পহেলা বৈশাখের অনুষ্ঠান একটি সার্বজনীন উৎসব, যেখানে সকল ধর্ম-বর্ণের মানুষ এক ও অভিন্নভাবে এই উৎসবে অংশগ্রহণ করে। এটি বাঙালী জাতির মহোৎসব। তাই ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই উৎসব সফল ও সার্থকভাবে আয়োজন করতে দলমত নির্বিশেষে সকলের সাহায্য সহযোগিতা কামনা করি।’

সভায় উপ-উপাচার্য ও জাতীয় দিবসসমূহ উদ্যাপন স্ট্যান্ডিং কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয় ২০০৯ সাল থেকে বৈশাখী উৎসব পালন করে আসছে। এবছর পহেলা বৈশাখের উৎসবের সাথে যুক্ত হচ্ছে বিজ্ঞান মেলা। আশারাখি শিক্ষার্থীরা এ আয়োজনের মধ্যদিয়ে তাদের উদ্ভাবনী শক্তি প্রকাশের সুযোগ পাবে।’

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফের সঞ্চালনায় সমন্বয় সভায় অংশগ্রহণ করেন বিভিন্ন অনুষদীয় ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান এবং পহেলা বৈশাখ উদ্যাপন উপলক্ষ্যে গঠিত বিভিন্ন উপ-কমিটির আহবায়ক ও সদস্য-সচিববৃন্দ।

উল্লেখ্য, এ বছর পহেলা বৈশাখ ১৪২৫ বরণ করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। মঙ্গল শোভাযাত্রা, ৩দিনব্যাপী বৈশাখী ও বিজ্ঞান মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলাসহ নানা আয়োজন।

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ অনি আতিকুর রহমান/ এ আর