বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮, ১৩ বৈশাখ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

কোটা সংস্কার আন্দোলন স্থগিত ঘোষণা

নিজস্ব প্রতিবেদক | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-04-12 14:10:10

গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণার পর আজ বৃহস্পতিবার (১২ এপ্রিল) কোটা সংস্কার আন্দোলন স্থগিতের ঘোষণা দিয়ে সাধারণ ছাত্র অধিকার পরিষদ। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কের্যের সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পরিষদের কেন্দ্রিয় নেতারা। এ সময় তারা প্রধানমন্ত্রীকে ধণ্যবাদও জানায়।

সাধারণ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ‘প্রধানমন্ত্রী ছাত্রসমাজের কথা বিবেচনা করে যে সিদ্ধান্ত নিয়েছেন, তাকে আমরা ধন্যবাদ জানাই। প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন স্থগিত থাকবে।
আহত ছাত্রদের সুচিকিৎসার জন্য আহ্বান জানান হাসান আল মামুন। ছাড়া কাউকে যেন হয়রানি না করা হয়, সেদিকে দৃষ্টি দেওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারের প্রতি আহ্বান জানান।


এরপর কমিটির নম্বর যুগ্ম আহ্বায়ক নুরুল হক কয়েকটি দাবি পড়ে শোনান। এর মধ্যে আছে প্রধানমন্ত্রীর ঘোষণাগেজেটআকারে প্রকাশ করে এর দ্রুত বাস্তবায়ন, গ্রেপ্তার হওয়া আন্দোলনকারীদের নিঃশর্ত মুক্তি, আন্দোলনেপুলিশি নির্যাতনেআহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয়ভার বহন, পুলিশ ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের ৫টি মামলা প্রত্যাহার। ঘোষণায় বলা হয়, আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নেতাদের পরবর্তী সময়ে কোনো রকম হয়রানি করা হলে আবার আন্দোলন করা হবে সংবাদ সম্মেলন শেষে আন্দোলনকারীরা আনন্দ মিছিল বের করেন

 

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ এআই/ এম এম