বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৫
গুরুত্বপূর্ণ সংবাদ

ইবির হল থেকে বিতাড়িত ছাত্রদের ফিরিয়ে এনে জোরপূর্বক মূচলেকা নেয়া হয়েছে

ইবি প্রতিনিধি | আমারক্যাম্পাস২৪.কম

Published: 2018-04-12 17:55:21

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লালন শাহ হল থেকে বিতাড়িত ২২ ছাত্রকে আবার হলে ফিরিয়ে আনা হয়েছে। তবে অভিযোগ উঠেছে জোর পূর্বক তাদের কাছ থেকে মূচলেকা নেয়া হয়েছে।

জানা যায়, এই মর্মে মূচলেকা নেয়া হয়েছে যে, ‘আমরা বন্ধুদের মাঝে ভূল বুঝাবুঝি করে হল ছেড়ে চলে গিয়েছিলাম এতে কোটা সংস্কার আন্দোলনে যাওয়া কিংবা ছাত্রলীগের সম্পৃক্ততা নেই।’ এবং একই সময় তাদের ফেসবুকে স্টাটাস দিতে বাধ্য করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

সকালে হল ছাড়ার সময় ভুক্তভোগীদের একজন মুক্তিযোদ্ধার সন্তান বিল্লাল হোসেন বলেন, ‘সিটের জন্য রাজনীতি করিনা। আমি মুক্তিযোদ্ধার সন্তান। চেতনা থেকে রাজনীতি করি। আমি সেই চেতনা থেকেই কোটা সংস্কারের আন্দোলনে গিয়েছিলাম। এই অপরাধে আমাকে হল থেকে নামিয়ে দেয়া হলো। তবুও আমার আক্ষেপ নাই। নেতার কথা শুনে আমি হল ছেড়ে চলে যাচ্ছি।’

নাম প্রকাশ করার শর্তে এক শিক্ষার্থী বলেন, ‘আমাদের হল থেকে বের করে দিয়ে বিভিন্ন চাপের মুখে আবার ফিরে আসতে বললে আমরা ফিরে আসি। কিন্তু ছাত্রলীগ কর্মীরা আবার জোরপূর্বক আমাদের কাছ থেকে লিখিত মূচলেকা নেয়। একই সাথে ফেসবুকে স্ট্যাটাস দিতে বাধ্য করে। আসলে তাদের জবরদস্তির কাছে আমরা এক প্রকার অসহায়। এখন পরিস্থিতি এমন হয়েছে যে আমরা চাইলেও হল ছেড়ে যেতে পারবো না। আবার কোন অন্যায়ের প্রতিবাদও করতে পারবো না।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিনের সাথে যোগাযোগের করলে তিনি বলেন, ‘আমি শুনেছি নিজেদের মধ্যে ঝামেলা করে কিছু শিক্ষার্থী হল ছেড়েছিল। তারা হলে ফিরে এসেছে। তাদের ৪জন লিখিত দিয়েছে। এ বিষয়ে ছাত্রলীগের কোন সম্পৃক্ততা নেই।’

 

 

ঢাকা/ আমার ক্যাম্পাস/ অনি আতিকুর রহমান/ এ আর

 

কোটা সংস্কার আন্দোলনের ২২কর্মীকে হল ছাড়া করল ছাত্রলীগ